বৃহস্পতিবার ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

জেলায় সনাতন ও বৌদ্ধ ধর্মালম্বীদের মাঝে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা উপহার বিতরণ

বার্তা পরিবেশক   |   বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮

জেলায় সনাতন ও বৌদ্ধ ধর্মালম্বীদের মাঝে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা উপহার বিতরণ

রোহিঙ্গাদের অবস্থানের কারণে কক্সবাজারে ক্ষতিগ্রস্ত হয়েছে স্থানীয় জনগণ। এদের মধ্যে সনাতন ও বৌদ্ধ ধর্মালম্বীরাও রয়েছে। তাদের বিতরণ করা হয়েছে প্রধানমন্ত্রীর দেয়া শারদীয় দূর্গোপুজা ও প্রবারণা পূর্ণিমার শুভেচ্ছা উপহার।
জেলার ক্ষতিগ্রস্ত ১৬ হাজার ৬৭০টি সনাতন এবং বৌদ্ধ ধর্মালম্বী পরিবারের মাঝে প্রতি তিন হাজার টাকা করে সর্বমোট ৫ কোটি ১০ লাখ টাকা প্রধানমন্ত্রীর দেয়া এই শুভেচ্ছা উপহার বিতরণ করা হয়।
এ উপলক্ষে বুধবার সদর উপজেলা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। সদর উপজেলা কার্যালয়ের এডভোকেট শাহবুদ্দীন আহমদ মিলনায়তনে জেলা প্রশাসক মো: কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন,সাবেক সংসদ সদস্য এ থিন রাখাইন,জেলা আওয়ামীলীগ সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি কানিজ ফাতেমা আহমেদ,উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবু তালেব,পৌর আওয়ামীলীগ সভাপতি নজিবুল ইসলাম, জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, বৌদ্ধ কল্যাণ ট্রাষ্টের ট্রাষ্টি সুপ্তভূষণ বড়–য়াসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান।
এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক কাজী মো: আবদুর রহমান, উপজেলা শিক্ষা কর্মকর্তা সেলিম আহমেদ,জেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবুল শর্মা, হিন্দু-বৌদ্ধ কল্যাণ ট্রাষ্টের জেলা সভাপতি দীপংকর বড়–য়া পিন্টু, স্কাউটসসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে, ১২ হাজার ২০টি সনাতন এবং ৪ হাজার ৬৫০টি বৌদ্ধ ধর্মালম্বী পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর এই শুভেচ্ছা উপহার বিতরণ করা হয়। এদের মধ্যে সদর উপজেলার ৪ হাজার ৪৫২ টি পরিবার পেয়েছেন এক কোটি তেত্রিশ লক্ষ টাকা। যা ছিল অন্যান্য উপজেলা থেকে সর্বোচ্চ।

দেশবিদেশ /১৮ অক্টোবর ২০১৮/নেছার

Comments

comments

Posted ১২:৫২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com