বৃহস্পতিবার ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

জেলা প্রশাসকের উদ্যোগে হচ্ছে শিশু হাসপাতাল: সহযোগিতা করবে কক্সবাজারবাসী

  |   সোমবার, ২৩ নভেম্বর ২০২০

জেলা প্রশাসকের উদ্যোগে হচ্ছে শিশু হাসপাতাল: সহযোগিতা করবে কক্সবাজারবাসী

দেশবিদেশ নিউজ:
কক্সবাজারে ডিসি কলেজ, অরুণোদয় স্কুল, শিশু পার্ক স্থাপনের পর এবার জেলা প্রশাসক মো: কামাল হোসেন উদ্যোগ নিয়েছেন শিশু হাসপাতাল নির্মান করার। তার এমন মহতি উদ্যোগকে স্বাগত জানিয়েছেন কক্সবাজারবাসী। কক্সবাজারের জন্য জেলা প্রশাসকের এমন সব উদ্যোগের সাথে পাশে থেকে সহযোগিতা করবেন কক্সবাজারবাসী। বর্তমান জেলা প্রশাসক মো: কামাল হোসেন যে উদ্যোগ নিয়েছেন এমন উদ্যোগ নিয়ে আগে কোন জেলা প্রশাসক এগিয়ে আসেননি। আর এসব উদ্যোগই হচ্ছে জেলাবাসীর দীর্ঘদিনের দাবি। কক্সবাজারের ভবিষ্যত প্রজন্মদের তথা শিশুদের শিক্ষা ,শারিরীক, মানসিক বিকাশের পাশাপাশি সুচিকিৎসা নিশ্চিত করার বাস্তবাদী মানুষ জেলা প্রশাসক মো: কামাল হোসেনকে কক্সবাজারবাসী আজীবন কৃতজ্ঞতার সাথে আবদ্ধ রাখবেন। ২৩ নভেম্বর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে যখন জেলা প্রশাসক মো: কামাল হোসেন আনুষ্ঠানিকভাবে শিশু হাসপাতাল স্থাপনের উদ্যোগ কথা জানান তখন উপস্থিত সবাই এসব কথা বলেন।
কক্সবাজার জেলা শহরে একটি শিশু হাসপাতাল স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। শিশুদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করণের জন্য শিশুদের বিশেষায়িত এই হাসপাতালটি নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়। জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন ব্যক্তিগত উদ্যোগ নিয়েছেন হাসপাতালটি স্থাপনের জন্য। সম্পূর্ণ বেসরকারি সহযোগিতায় নতুন একটি শিশু হাসপাতাল স্থাপন বিষয়ে সোমবার অনুষ্ঠিত এক সভায় সর্বসন্মতিক্রমে এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে।
কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন উদ্যোগি হয়ে শিশু হাসপাতালটি স্থাপনের জন্য এ সভাটি আহ্বান করেন। জেলা প্রশাসক কক্সবাজারে যোগদানের পর গত আড়াই বছরে বিশেষ শিশুদের (অটিষ্টিক) জন্য অরুণোদয় নামের একটি বিশেষায়িত স্কুল স্থাপন করেন। সেই স্কুলটিতে ইতিমধ্যে কয়েকশ বিশেষ শিশু লেখাপড়া ও খেলাধুলা সহ নানাবিধ উন্নত সুযোগ পেয়েছেন।
এর আগে ডিসি কলেজ নামের একটি ইন্টারমিডিয়েট কলেজ স্থাপন করে তিনি মানসন্মত পড়ালেখার উচ্চ মাধ্যমিক প্রতিষ্টানগুলোকে একটি প্রতিযোগিতার কাতারে নিয়ে এসেছেন। জেলা প্রশাসকের একের পর এক সৃজনশীল গঠনমূলক কর্মকান্ড ছাড়াও তাঁর মানবিক কাজের জন্য ইতিমধ্যে জেলাব্যাপি ব্যাপক আলোচনায় আসেন তিনি।
সর্বশেষ জেলা প্রশাসক শিশুদের জন্য এবার একটি বিশেষায়িত হাসপাতাল স্থাপন কাজে হাত দিলেন। এ উপলক্ষে জেলা প্রশাসনের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে অনুষ্টিত সভায় সিদ্ধান্ত হয় যে, সাগর পাড়ের কক্সবাজার ডায়াবেটিক হাসপাতাল ও শিশু পার্কের পাশের্^ই শিশু হাসপাতালটি স্থাপন করা হবে।
সভায় কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী , নুরুল আবছার, ও মো: আলী, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের, সিনিয়র সাংবাদিক তোফায়েল আহমেদ, কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান, জেলা জাসদ সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল, কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষের সচিব আবু রাশেদ, ডা: মোহাম্মদ মহিউদ্দিন আলমগীর, ডা: নুরুল আলম, চেম্বার অব কমার্সের সভাপতি আবু মোর্শেদ চৌধুরী, সদর হাসপাতালের আর এম ও নওশাদ রিয়াদ, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আ.জ.ম মঈনুদ্দিন পৌর আওয়ামীলীগের সভাপতি নজিবুল ইসলাম, শিশু সংগঠক সাংবাদিক দীপক শর্মা দীপু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সত্যপ্রিয় চৌধুরী দোলন, জেলা খেলাঘর আসরের সভাপতি আবুল কাশেম বাবু, কমরেড গিয়াস উদ্দিন, সাংবাদিক ইমরুল কায়েস, সাংবাদিক নজরুল ইসলামসহ স্থানীয় রাজনীতিক, আইনজীবী, সাংবাদিক সহ নানা পেশাজীবী সদস্যরা বক্তব্য রাখেন। সভায় বক্তারা জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন একজন মানবিক গুণাবলী সম্পন্ন মানুষ বলে উল্লেখ করে বলেন-‘কক্সবাজারবাসী ইতিমধ্যে না চাইতেই জেলা প্রশাসকের ব্যক্তিগত উদ্যোগের কারনে অনেক কিছইু পেয়ে গেছেন।’

Comments

comments

Posted ১০:১৩ অপরাহ্ণ | সোমবার, ২৩ নভেম্বর ২০২০

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com