• শিরোনাম

    ঝিলংজায় পাহাড় ধসে ১০টি বাড়িঘর ক্ষতিগ্রস্ত প্রশাসনের উচ্ছেদ অভিযান

    সাইফুল ইসলাম: | ২৮ জুলাই ২০১৮ | ৫:১৮ অপরাহ্ণ

    ঝিলংজায় পাহাড় ধসে ১০টি বাড়িঘর ক্ষতিগ্রস্ত প্রশাসনের উচ্ছেদ অভিযান

    কক্সবাজার সদরের ঝিলংজা ইউনিয়নের লিংক রোডস্থ বিসিক শিল্প এলাকার দক্ষিণ পার্শ্বে মহুরী পাড়ার পাহাড়ী এলাকা থেকে প্রায় অর্ধ-শতাধিক ঝুঁকিপূর্ণ বাড়ি-ঘর উচ্ছেদ করেছে প্রশাসন।
    ২৮ জুলাই শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত কক্সবাজারের জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বন বিভাগ, পরিবেশ অধিদপ্তর ও ফায়ার সার্ভিসের যৌথ উদ্যোগে এই উচ্ছেদ অভিযান চালানো হয়।
    প্রশাসন জানিয়েছেন- গতকাল শুক্রবার বিকেলের দিকে ভারি বর্ষণের ফলে বিসিক শিল্প এলাকার দক্ষিণ পাশে মুহুরী পাড়ায় ৪টি পাহাড়ী এলাকায় পাহাড় ধসের ঘটনা ঘটে। এসময় পাহাড় ধসে অন্তত ১০টি পাকা এবং আধা পাকা বাড়িঘর ধসে পড়ে। এছাড়াও আশপাশের আরও অসংখ্য বাড়ি-ঘর ক্ষতি গ্রস্ত হয়। ২৮ জুলাই সকাল থেকে ভারি বর্ষণ শুরু হলে পাহাড়ের ফাটল সৃষ্টি হয়েছে । খবর পেয়ে প্রশাসনের বিভাগের যৌথ উদ্যোগে এ অভিযান চালায়।

    কক্সবাজারে অতিরিক্ত জেলা প্রশাসক কাজী আব্দুর রহমান জানান- কক্সবাজারের বিভিন্ন পাহাড়ী এলাকায় যেসব ঝুঁকিপূর্ণ বসতি রয়েছে। পর্যায়ক্রমে সব ঝুঁকিপূর্ণ বসতবাড়ির পরিবার গুলোকে নিরাপদে সরিয়ে আনা হবে। কয়েকদিন ধরে ভারি বর্ষণে বিসিক শিল্প এলাকার মুহুরী পাড়ায় ৪টি পাহাড়ী এলাকায় পাহাড় ধসে পড়ে। পাহাড়ে বড় বড় ফাটল দেখা যাচ্ছে। গত দু’মাসে এই পর্যন্ত প্রায়ই আট শতাধিক পরিবারকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। গত ২৫ জুলাই কক্সবাজার শহরতলীর এবিসিঘোনা এবং রামুর মিঠাছড়িতে পাহাড় ধসের ঘটনায় ৫ জন মৃত্যু হয়। এসময় আহত হয় আরও তিনজন। এছাড়াও অভিরাম বৃষ্টিতে আরো অসংখ্য ছোট-বড় পাহাড় ধসের ঘটনা ঘটেছে। ঝুঁকিপূর্ণ বসতবাড়ি উচ্ছেদে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে জানান তিনি।

    দেশবিদেশ /২৮ জুলাই ২০১৮/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ