সোমবার ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

টকশোতে নারী আইনজীবীকে চড় মারলেন মাওলানা! (ভিডিও)

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮

টকশোতে তিন তালাকের বিরোধিতা করে কথা বলায় এক নারী আইনজীবীর গায়ে হাত তোলেন টকশোর আরেক অতিথি মাওলানা এজাজ আরশাদ কাজমি । ভারতের বেসরকারি টেলিভিশন চ্যানেল জি হিন্দুস্তানের তিন তালাকের ওপর আয়োজিত এক লাইভ টকশোতে এ ঘটনা ঘটে।

বিতর্কের সময় তিন তালাকের বিরুদ্ধে সোচ্চার দেশটির ওই নারী আইনজীবী ফায়াজ বলেন, এখন যেভাবে মুসলিমরা তিন তালাকের চর্চা করছেন; সেটি কোরআন স্বীকৃত কোনো পদ্ধতি নয়। যথোপযুক্ত সম্মতি ছাড়া তিন তালাকের এই প্রক্রিয়ায় প্রত্যেক মুসলিম নারীর মৌলিক মানবাধিকার লঙ্ঘিত হয়। বিয়ে এবং তালাকের ব্যাপারে যথাযথ আইন না থাকার কারণে মুসলিম নারীরা বৈষম্যের স্বীকার হচ্ছেন।
মাওলানা এজাজ আরশাদ কাজমি ওই নারী আইনজীবীর মন্তব্যকে ইসলামবিরোধী বলে দাবি করেন। বিতর্কের এক পর্যায়ে মাওলানা ক্ষেপে গিয়ে চেয়ার ছেড়ে উঠে দাঁড়িয়ে হিন্দিতে তাঁকে গালি-গালাজ শুরু করেন। নারী আইনজীবী চড় লাগান। রাগ নিয়ন্ত্রণ করতে না পেরে ওই নারী আইনজীবীকে মারপিট করতে থাকেন মওলানা ।

পরে অন্যদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। অন্য একজন মাওলানা এজাজকে সরিয়ে নেন।

জি হিন্দুস্তানের এক বিবৃতিতে বলা হয়েছে, শারীরিক আক্রমণ মেনে নেয়া যায় না। মাওলানার বিরুদ্ধে অবশ্যই আইনী ব্যবস্থা নেয়া হবে।

Comments

comments

Posted ১:২৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com