বৃহস্পতিবার ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

টাইব্রেকারে স্পেন-রাশিয়া ম্যাচ

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   রবিবার, ০১ জুলাই ২০১৮

টাইব্রেকারে স্পেন-রাশিয়া ম্যাচ

দ্বিতীয় রাউন্ডের প্রথম দুই ম্যাচ নির্ধারিত ৯০ মিনিটের মধ্যে শেষ হওয়ার হলেও, তৃতীয় ম্যাচে এসেই অতিরিক্ত সময় এবং সর্বশেষ টাইব্রেকারে দেখা পেল রাশিয়া বিশ্বকাপ। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে স্বাগতিক রাশিয়া ও স্পেনের মধ্যকার ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট শেষে স্কোর ১-১। ম্যাচের নিষ্পত্তির জন্য দ্বারস্থ হতে হয় অতিরিক্তি ৩০ মিনিটের। এই ৩০ মিনিটেও কেউ কারও জালে বল প্রবেশ করাতে পারেনি। ফলে ম্যাচে গড়ালো টাইব্রেকারে।

রাশিয়ার দুর্ভাগ্যই বলতে হবে এই ম্যাচে। প্রথমার্ধের দুটি গোলই কিন্তু দিয়েছে তারা। কিন্তু প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে। অর্থাৎ স্বাগতিক ডিফেন্ডার সার্গেই ইগনাশেভিক নিজেই নিজেদের জালে বল জড়িয়ে দেন। খেলার ১২ মিনিটেই আত্মঘাতী গোলের কারণে পিছিয়ে পড়ে রাশিয়া।
ডান উইং থেকে ফ্রি কিক নেন ইসকো। তার শট থেকে ভেসে আসা বলটি রিসিভ করার জন্য বক্সের মধ্যে দাঁড়িয়ে ছিলেন রামোস। তাকে ট্যাকল করছিলেন ইগনাশেভিক। তিনি রামোসকে নিয়ে পড়ে যান। এ সময়ই ইগনাশেভিকের পায়ে লেগে বল জড়িয়ে যায় রাশিয়ার জালে। ১-০ গোলে পিছিয়ে পড়ে রাশিয়া।

গোল হজম করার পর সেটি শোধ করতে মরিয়া হয়ে ওঠে রাশিয়া। যদিও তাদের আক্রমণগুলো ছিল কাউন্টার অ্যাটাকে। সারাক্ষণ স্পেনের আক্রমণ ঠেকিয়ে একটা-দুটা বল নিয়ে উপরে উঠে আসতে পেরেছিল তারা। যার ফলে ৪০তম মিনিটেই পেনাল্টি আদায় করে নেয় রাশিয়া। কর্নার থেকে ভেসে আসা বলে আর্তেম জিউভা হেড করেন। সেই হেডই হাতে লাগে জেরার্ড পিকের। রেফারি সঙ্গে সঙ্গে পেনাল্টির নির্দেশ দেন।

৪১ মিনিটে পেনাল্টির স্পট কিক নিতে আসেন আর্তেম জিউভা নিজেই। স্পেন গোলরক্ষক ডেভিড ডি গিয়াকে পরাস্ত করে গোল করেন জিউবা। এ অবস্থাতেই শেষ হয় ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট। এরপর ৩০ মিনিটের অতিরিক্ত সময়। মোট ১২০ মিনিটের খেরা ১-১ গোলে ড্র থাকার পর খেলা গড়ায় টাইব্রেকারে।
দেশবিদেশ /০১ জুলাই 2018/ নেছার

Comments

comments

Posted ১০:৪৫ অপরাহ্ণ | রবিবার, ০১ জুলাই ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

কৃষক ‘মাশরাফি’
কৃষক ‘মাশরাফি’

(1113 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com