• শিরোনাম

    টাইব্রেকারে স্পেন-রাশিয়া ম্যাচ

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ০১ জুলাই ২০১৮ | ১০:৪৫ অপরাহ্ণ

    টাইব্রেকারে স্পেন-রাশিয়া ম্যাচ

    দ্বিতীয় রাউন্ডের প্রথম দুই ম্যাচ নির্ধারিত ৯০ মিনিটের মধ্যে শেষ হওয়ার হলেও, তৃতীয় ম্যাচে এসেই অতিরিক্ত সময় এবং সর্বশেষ টাইব্রেকারে দেখা পেল রাশিয়া বিশ্বকাপ। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে স্বাগতিক রাশিয়া ও স্পেনের মধ্যকার ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট শেষে স্কোর ১-১। ম্যাচের নিষ্পত্তির জন্য দ্বারস্থ হতে হয় অতিরিক্তি ৩০ মিনিটের। এই ৩০ মিনিটেও কেউ কারও জালে বল প্রবেশ করাতে পারেনি। ফলে ম্যাচে গড়ালো টাইব্রেকারে।

    রাশিয়ার দুর্ভাগ্যই বলতে হবে এই ম্যাচে। প্রথমার্ধের দুটি গোলই কিন্তু দিয়েছে তারা। কিন্তু প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে। অর্থাৎ স্বাগতিক ডিফেন্ডার সার্গেই ইগনাশেভিক নিজেই নিজেদের জালে বল জড়িয়ে দেন। খেলার ১২ মিনিটেই আত্মঘাতী গোলের কারণে পিছিয়ে পড়ে রাশিয়া।
    ডান উইং থেকে ফ্রি কিক নেন ইসকো। তার শট থেকে ভেসে আসা বলটি রিসিভ করার জন্য বক্সের মধ্যে দাঁড়িয়ে ছিলেন রামোস। তাকে ট্যাকল করছিলেন ইগনাশেভিক। তিনি রামোসকে নিয়ে পড়ে যান। এ সময়ই ইগনাশেভিকের পায়ে লেগে বল জড়িয়ে যায় রাশিয়ার জালে। ১-০ গোলে পিছিয়ে পড়ে রাশিয়া।

    গোল হজম করার পর সেটি শোধ করতে মরিয়া হয়ে ওঠে রাশিয়া। যদিও তাদের আক্রমণগুলো ছিল কাউন্টার অ্যাটাকে। সারাক্ষণ স্পেনের আক্রমণ ঠেকিয়ে একটা-দুটা বল নিয়ে উপরে উঠে আসতে পেরেছিল তারা। যার ফলে ৪০তম মিনিটেই পেনাল্টি আদায় করে নেয় রাশিয়া। কর্নার থেকে ভেসে আসা বলে আর্তেম জিউভা হেড করেন। সেই হেডই হাতে লাগে জেরার্ড পিকের। রেফারি সঙ্গে সঙ্গে পেনাল্টির নির্দেশ দেন।

    ৪১ মিনিটে পেনাল্টির স্পট কিক নিতে আসেন আর্তেম জিউভা নিজেই। স্পেন গোলরক্ষক ডেভিড ডি গিয়াকে পরাস্ত করে গোল করেন জিউবা। এ অবস্থাতেই শেষ হয় ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট। এরপর ৩০ মিনিটের অতিরিক্ত সময়। মোট ১২০ মিনিটের খেরা ১-১ গোলে ড্র থাকার পর খেলা গড়ায় টাইব্রেকারে।
    দেশবিদেশ /০১ জুলাই 2018/ নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    লিটনের প্রথম সেঞ্চুরি

    ২৮ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ