মঙ্গলবার ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

টানা দ্বিতীয় দিনেও করোনা রোগী নেই চীনে

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   শুক্রবার, ২০ মার্চ ২০২০

টানা দ্বিতীয় দিনেও করোনা রোগী নেই চীনে

টানা দ্বিতীয় দিনের মতো চীনের অভ্যন্তরে নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ রোগে নতুন করে কেউ আক্রান্ত হননি। শুক্রবার (২০ মার্চ) চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের বরাতে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। খবর দ্য টেলিগ্রাফ।

চীনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, সর্বশেষ ২৪ ঘণ্টায় চীনের মূল ভূখণ্ডে মোট ৩৯ জন কোভিড-১৯ আক্রান্তকে শনাক্ত করা হয়েছে। তাদের প্রত্যেকেই অন্যদেশ থেকে আক্রান্ত হয়ে চীনে এসেছেন। তাদের মধ্যে ১৪ জন গুয়াংডংয়ে, আটজন সাংহাইয়ে, ছয়জন বেইজিংয়ে অবস্থান করছেন।

একইভাবে, নভেল করোনাভাইরাসের উৎপত্তিস্থল হুবেই প্রদেশের রাজধানী উহানও দ্বিতীয়দিন পার করেছে আক্রান্ত শূন্য অবস্থায়।

এর মাধ্যমে, শুক্রবার (২০ মার্চ) পর্যন্ত কোভিড-১৯ রোগে চীনে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৮১ হাজারে, মৃত্যু হয়েছে তিন হাজার ২৪৮ জনের। ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা বেড়েছে মাত্র তিনজন।

এদিকে, বিশ্বজুড়ে দুই লাখ ৫২ হাজার ৪৪ জন এখন পর্যন্ত নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১০ হাজার ৪০৫ জনের। চিকিৎসা নিয়ে নিয়মিত জীবনে ফিরে গেছেন ৮৯ হাজার ৫৬ জন।

প্রসঙ্গত, শূন্য আক্রান্ত সংখ্যার দ্বিতীয় দিন পার করার পর, চীনের অপেক্ষা করতে হবে আরও ১২দিন। মোট ১৪ দিন আক্রান্ত সংখ্যা শূন্য থাকলেই ‘লকডাউন’ অবস্থা প্রত্যাহার করে নেওয়া হবে।

Comments

comments

Posted ৮:৪৫ অপরাহ্ণ | শুক্রবার, ২০ মার্চ ২০২০

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com