• শিরোনাম

    মঈন সভাপতি, জিয়া সম্পাদক নির্বাচিত

    টানা পঞ্চমবার জেলার আইনজীবীদের নেতৃত্বে আ’লীগ

    শহীদুল্লাহ্ কায়সার | ২৯ ফেব্রুয়ারি ২০২০ | ১১:৫৮ অপরাহ্ণ

    টানা পঞ্চমবার জেলার আইনজীবীদের নেতৃত্বে আ’লীগ

    টানা পঞ্চম বারের মতো কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নেতৃত্বে এলো আওয়ামী লীগ নেতৃত্বাধীন মুক্তিযুদ্ধের চেতনায় বিশ^াসী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ। নির্বাচনে ১৭টি পদে প্রতিদ্ব›িদ্বতায় সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৯টি পদে জয়লাভ করেছেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্রার্থীরা। অন্যদিকে সহ-সভাপতিসহ ৮টি পদে জয়লাভ করেছেন বিএনপি-জামাত সমর্থিত জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থীরা।
    ৩৮৭ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন আ.জ.ম মঈন উদ্দিন। তাঁর একমাত্র প্রতিদ্ব›দ্বী নুরুল মোর্শেদ আমিন পেয়েছেন ২৮১ ভোট। ৩৬২ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জিয়া উদ্দিন আহমেদ। তাঁর একমাত্র প্রতিদ্ব›দ্বী মোঃ তাওহীদুল আনোয়ারের প্রাপ্ত ভোট ৩০১। সস্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের মনোনয়নে বিজয়ী অন্য প্রার্থী এবং তাঁদের ভোট সংখ্যা হলো, সহ-সভাপতি কপিল উদ্দিন চৌধুরী (৩২৫), সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) হোসেন রাফাত ফিরোজ (৩৬৪), সহ-সাধারণ সম্পাদক (হিসাব) মোহাম্মদ সাইফুদ্দিন (৩৩৭), পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক মোঃ দিদারুল আলম (৩০৪)। এই প্যানেলে সদস্য পদে বিজয়ীরা হলেন মোঃ ইছহাক (৩৪৯), তাজমিন হুদা চৌধুরী (৩৪৭), মোহাম্মদ রফিক উদ্দিন (৩২০) এবং নাহিদা খানম কক্সী (৩১৬)।

    জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের মনোনয়নে বিজয়ী প্রার্থীরা হলেন, সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ ছাদেক উল্লাহ্ (৩৪১), পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক মোঃ মাহাবুবুল আলম টিপু (৩৭৯), আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ কুতুব উদ্দিন (৩৬১)। এই প্যানেলে সদস্য পদে বিজয়ীরা হলেন, আবুল কালাম ছিদ্দিকী (৩৭৯), ছৈয়দ আলম (১) (৩৭৯), আবুল কাশেম মোঃ জুনাইদ (৩৭০), নাজিম উদ্দিন (৩২২) এবং সব্বির আহমদ (৩২০)।
    এদিকে, প্রতিবারের মতো এবারো শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে নির্বাচন। কক্সবাজার এবং চকরিয়া আইনজীবী সমিতিতে স্থাপিত দুইটি কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। জেলার ৭১৩ জন আইনজীবীর মধ্যে ৬৬৩ আইনজীবী তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন জ্যেষ্ঠ আইনজীবী মোঃ শাহজাহান। তিনি ভোটগ্রহণ শেষে রাতে কক্সবাজার জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে ভোটের ফলাফল ঘোষণা করেন।
    এদিকে, নির্বাচনী ফলাফল ঘোষণার পরপরই বিজয়ী প্রার্থীদের অভিনন্দন জানিয়েছেন কক্সবাজার জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফাসহ আইনজীবী এবং বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। এ সময় তাঁরা বিজয়ীদের ফুলের মালা পরিয়ে অভিনন্দিত করেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ