বৃহস্পতিবার ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

টিভির নেশা অকাল মৃত্যুর কারণ হতে পারে!

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   বুধবার, ১৩ জুন ২০১৮

টিভির নেশা অকাল মৃত্যুর কারণ হতে পারে!

টিভি দেখার অভ্যাস কমবেশি সবার আছে। প্রতিদিন অফিস থেকে বাড়ি ফিরে টিভিটা চালিয়ে এক কাপ গরম চায়ে চুমুক দেয়া অনেকেরই নেশা। ক্লান্তি কাটাতে নিজেকে সোফায় এলিয়ে দিয়ে টিভির রিমোট ঘুরিয়ে পছন্দের চ্যানেল দিয়ে দিলেই হল। কীভাবে সময় গড়িয়ে যায় মধ্য রাতের দিকে খেয়ালও থাকে না।

আবার অনেকে বলে থাকেন, সিগারেট ছুঁই না আমি। শুধু একটাই নেশা। টিভি। জানেন কি টিভির নেশাও সিগারেটের মতোই ক্ষতিকর? ডেকে আনতে পারে মৃত্যুও? মার্কিন যুক্তরাষ্ট্রে নাকি এখন মৃত্যুর আটটা প্রধান কারণের একটা হল দীর্ঘক্ষণ টিভি দেখা!

টানা বসে টিভি দেখার সঙ্গে দুর্বল স্বাস্থ্যের সম্পর্ক খুঁজে পেয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের এক দল গবেষক। তাঁদের সমীক্ষা বলছে, আশি শতাংশ প্রাপ্তবয়স্ক আমেরিকান দিনে গড়ে সাড়ে তিন ঘণ্টা করে টিভি দেখেন। গবেষকদের দাবি, এক টানা বেশি সময় ধরে টিভি দেখলে ক্যানসার বা কার্ডিওভ্যাসকুলার অসুখে আক্রান্ত হওয়ার সম্ভাবনা বাড়ে। টিভি দেখার নেশা ডেকে আনতে পারে ডায়বেটিস, ইনফ্লুয়েঞ্জা, নিউমোনিয়া, পারকিনসন্স এবং লিভারের একাধিক সমস্যা।

এই সমীক্ষার ফল আমেরিকান জার্নাল অফ প্রেভেনটিভ মেডিসিনে প্রকাশিত হয়েছে।

Comments

comments

Posted ৯:৪১ অপরাহ্ণ | বুধবার, ১৩ জুন ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com