• শিরোনাম

    রাষ্ট্রীয় সম্মাননায় জানাযা ও দাফন সম্পন্ন ‍: দেশবিদেশ পরিবার সহ বিভিন্ন মহলের শোক প্রকাশ

    টেকনাফের মুক্তিযোদ্ধা মাস্টার আব্দুস শুকুরের ইন্তেকাল

    জাকারিয়া আলফাজ, টেকনাফ | ০৯ জানুয়ারি ২০১৯ | ১১:১৪ অপরাহ্ণ

    টেকনাফের মুক্তিযোদ্ধা মাস্টার আব্দুস শুকুরের ইন্তেকাল

    কক্সবাজারের টেকনাফের বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও প্রবীন শিক্ষক মোহাম্মদ আব্দুস শুকুর ইন্তেকাল করেছেন। গতকাল (৯ জানুয়ারী) বুধবার সকাল ৮ টায় তিনি নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। তিনি টেকনাফ পৌরসভার অলিয়াবাদের মরহুম ইসমাঈল সওদাগরের ছেলে। মৃত্যুকাল তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি ৩ ছেলে, ৪ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সীমান্ত উপজেলা টেকনাফের এই মুক্তিযোদ্ধা ও শিক্ষকের মৃত্যুতে সর্বত্র শোকের ছায়া নেমে আসে।
    মুক্তিযোদ্ধা মোহাম্মদ আব্দুস শুকুরের জানাযা বুধবার রাত ৮ টায় পৌরসভার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়। জানাযা পূর্ব তাকে রাষ্ট্রীয় সম্মাননা এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। জানাযায় ইমামতি করনে টেকনাফ জামেয়া ইসলামিয়ার পরিচালক মুফতি কিফায়েত উল্লাহ। এছাড়া জানাজায় বিভিন্ন শ্রেণী পেশার শোকার্ত মানুষের ঢল নামে।
    জানাযা পূর্ব সাংবাদিক জাবেদ ইকবাল চৌধুরীর সঞ্চালনায় সংক্ষিপ্ত বক্তব্য পর্বে কথা বলেন, উখিয়া-টেকনাফ আসনের সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী, মরহুমের বড় ছেলে ডাক্তার একেএম রেজাউল করিম ও টেকনাফ জামেয়া ইসলামিয়ার পরিচালক মুফতি কেফায়েত উল্লাহ।
    উল্লেখ্য, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ে শিক্ষক থাকাকালীন সময়ে মুক্তিযুদ্ধে তার ভূমিকা ছিল অনস্বীকার্য। তিনি একাধারে মুক্তিযুদ্ধের সংগঠক ও ব্যক্তিগত জীবনে দীর্ঘসময় শিক্ষকতা পেশায় জড়িত ছিলেন।
    তিনি টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় ও উখিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি চট্টগ্রাম এমইএস উচ্চ বিদ্যালয়, সাবরাং নোয়াপাড়া আলহাজ নবী হোসাইন উচ্চ বিদ্যালয় ও কক্সবাজার বিমান বন্দর উচ্চ বিদ্যালয়ে সুনামের সাথে শিক্ষকতা করেন।
    আজকের দেশবিদেশ পরিবারের শোক
    টেকনাফের মুক্তিযোদ্ধা মাস্টার আব্দুস শুকুরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন আজকের দেশবিদেশ পত্রিকার সম্পাদক ম-লীর সভাপতি ও ইয়াহিয়া গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ ইয়াহিয়া, প্রকাশক তাহা ইয়াহিয়া, সম্পাদক মোঃ আয়ুবুল ইসলাম, উপদেষ্টা সম্পাদক ও দৈনিক কালেরকণ্ঠের সিনিয়র রিপোর্টার তোফায়েল আহমদ, বার্তা সম্পাদক ইকরাম চৌধুরী টিপু, মফস্বল বার্তা সম্পাদক দীপক শর্মা দীপু, চীফ রিপোর্টার এম.আর.মাহাবুব, বৈশাখী টেলিভিশনের কক্সবাজার প্রতিনিধি নেছার আহমদ, নিজস্ব প্রতিবেদক শহীদুল্লাহ কায়সার, আব্দুল আলীম নোবেল,ব্যবস্থাপক বিজয় কুমার ধর, কম্পিউটার বিভাগের ইনচার্জ মোহাম্মদ নেছার, সিনিয়র অপারেটর সাইফুল ইসলাম রাসেল, প্রধান মেশিন অপারেটর মহি উদ্দিন, সিনিয়র মেশিন অপারেটর খোরশেদ আলম, অফিস সহকারী সিদুল দে, রাহুল পাল।
    টেকনাফ “সাংবাদিক নেতবৃন্দের” শোক
    টেকনাফ প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক, মোহনা টেলিভিশন ও দৈনিক যুগান্তর টেকনাফ প্রতিনিধি, নুরুল করিম রাসেল’র পিতা, বীর মুক্তিযোদ্ধা, হাজী মাষ্টার আবদূস শুকুর এর মৃত্যুতে গভীর শোক সমবেদনা প্রকাশ ও মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে বিবৃতি দিয়েছেন টেকনাফ সাংবাদিক ফোরাম ও সিনিয়ির সাংবাদিক নেতৃবৃন্দ।
    টেকনাফ প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মো.ছৈয়দ হোছাইন, টেকনাফ সাংবাদিক ফোরামের উপদেষ্ঠা, টেকনাফ প্রেস ক্লাবের সাবেক সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী, টেকনাফ সাংবাদিক ফোরাম ও টেকনাফ প্রেস ক্লাবের উপদেষ্ঠা, মো. আশেক উল্লাহ ফারুকী, টেকনাফ সাংবাদিক ফোরাম’র উপদেষ্টা ও টেকনাফ প্রেস ক্লাবের সাবেক সহ-সভাপতি মুহাম্মদ তাহের নাঈম, টেকনাফ সাংবাদিক ফোরাম’র উপদেষ্টা ও টেকনাফ প্রেস ক্লাবের সাবেক দপ্তর সম্পাদক কায়ছার পারভেজ চৌধুরী, টেকনাফ প্রেস ক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক হুমায়ুন রশিদ, টেকনাফ প্রেস ক্লাবের সাবেক তথ্য ও গবেষনা সম্পাদক জিয়াউর রহমান জিয়া, টেকনাফ প্রেস ক্লাবের সাবেক সদস্য জসিম উদ্দীন টিপু, টিভি জার্নালিষ্ঠ এসোসিয়েশন এর আহবায়ক নুরতাজুল মোস্তফা শাহীন শাহ,টেকনাফ সাংবাদিক ফোরাম’র সাবেক সভাপতি, আমান উল্লাহ কবির, সাবেক সাধারন সম্পাদক, মুহাম্মদ জাহাঙ্গীর আলম, আহবায়ক মুহাম্মদ জুবাইর, যুগ্ম আহবায়ক জিয়াউল হক জিয়া, সদস্য সচিব মিজানুর রহমান মিজান , সদস্য সালাহ উদ্দীন, মোঃ রফিক, রিয়াজুল হাছান খোকন, সাদ্দাম হোসেন, আবছার কবির আকাশ মোজাম্মেল হক বাহার, মোঃ রাশেদ, ফরিদুল আলম, আনোয়ার হোসেন, মোঃ শফি প্রমুখ ।
    শিক্ষক আব্দুর শুক্কুর ও বালুখালী মোহাম্মদ ছিদ্দিকের মৃত্যুতে উখিয়া প্রেসক্লাবের শোক
    টেকনাফের প্রবীণ শিক্ষক ও মুক্তিযোদ্ধা উখিয়া উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক জনাব আব্দুস শুক্কুর (৮০) ও উখিয়া বালুখালীর মরহুম মুক্তিযোদ্ধা নজির আহমদ চৌধুরীর ৩য় সন্তান সাংবাদিক নুরুল আমিন ছিদ্দিকের ছোট ভাই মোহাম্মদ ছিদ্দিক (৫২) এর মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি প্রদান করেছেন উখিয়া প্রেস ক্লাবের সভাপতি সরওয়ার আলম শাহীন, সহ-সভাপতি আমানুল হক বাবুল, সাধারণ সম্পাদক কমরুদ্দিন মুকুল, সহ-সাধারণ সম্পাদক এ এইচ সেলিম উল্লাহ, অর্থ সম্পাদক আনিুল হক আমিন, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক সোলতান মাহমুদ চৌধুরী, ক্রীড়া ও প্রচার সম্পাদক কাজী হুমায়ুন কবির বাচ্চু, নির্বাহী সদস্য আব্দুল আজিজ, রফিক উদ্দিন বাবুল, সাইফুর রহিম শাহীন, দিপন বিশ্বাসসহ উখিয়া প্রেস ক্লাবের সকল সদস্য বৃন্দ। সাংবাদিকরা মরহুমের পরিবার ও পরিজনের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ