• শিরোনাম

    টেকনাফে এবার কোটি টাকার সরকারী খাস জমি উদ্ধার

    নুরুল করিম রাসেল, টেকনাফ | ২০ ফেব্রুয়ারি ২০১৯ | ১১:০৩ অপরাহ্ণ

    টেকনাফে এবার কোটি টাকার সরকারী খাস জমি উদ্ধার

    টেকনাফে ভুমি প্রশাসন উচ্ছেদ অভিযান চালিয়ে অবৈধ দখলে থাকা কোটি টাকা মূল্যের সরকারী খাস জমি উদ্ধার করেছে। বুধবার (২০ ফেব্রুয়ারী) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভুমি)প্রনয় চাকমার নেতৃত্বে টেকনাফ সদর ইউনিয়নের লেঙ্গুরবিল ও নতুন পল্লান পাড়া এলাকায় অভিযান চালিয়ে অবৈধ দখলে থাকা কোটি টাকা মুল্যের প্রায় দুই একরের মতো সরকারী খাস জমি উদ্ধার করা হয়। উপজেলা সহকারী ভুমি কর্মকর্তা আব্দুল করিমসহ ভুমি অফিসের কর্মকর্তা-কর্মচারী ও পুলিশ-আনসার সদস্যরা অভিযানে অংশগ্রহন করেন। এসময় বুলডোজার দিয়ে পাকা স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়। প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, একসময় খেলার মাঠ হিসাবে ব্যবহৃত হওয়া খাস জমিতে গত কয়েক বছর আগে প্রভাবশালী একটি মহল দখল করে তাতে পাকা দেয়াল নির্মাণ করে রেখেছিল।
    উপজেলা সহকারী কমিশনার(ভুমি)প্রনয় চাকমা জানান, টেকনাফ লেঙ্গুরবিল মৌজার ১একর বিশ শতক ও টেকনাফ মৌজার ২০শতক জমিতে অবৈধ দখলদাররা পাকা স্থাপনা ও বাড়িঘর নির্মাণ করে সরকারী খাস জমি দখল করে রেখেছিল যা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে উদ্ধার করা হয়েছে।
    এছাড়া মঙ্গলবার ভুমি প্রশাসন অভিযান চালিয়ে টেকনাফের প্রধান বানিজ্যিক খাল কায়ুকখালী খালের উপর মাটি ভরাট করে দখল কার্যক্রম বন্ধ করেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ