• শিরোনাম

    টেকনাফে মালয়েশিয়া ফেরত ৩ শতাধিক রোহিঙ্গা আটক

    আব্দুর রহমান, টেকনাফ | | ১৬ এপ্রিল ২০২০ | ৩:৫৭ পূর্বাহ্ণ

    টেকনাফে মালয়েশিয়া ফেরত ৩ শতাধিক রোহিঙ্গা আটক

    কক্সবাজারে টেকনাফে মালয়েশিয়া ফেরত ৩ শতাধিক রোহিঙ্গাকে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড সদস্যরা। বুধবার (১৫ এপ্রিল) রাত ৯টার দিকে টেকনাফের বাহারছড়ার হলবনিয়া পাড়া ঘাট থেকে তাদের আটক করা হয়। তারা মালয়েশিয়া যেতে না পেরে এই এলাকায় ফিরে আসেন। রোহিঙ্গাদের টেকনাফে আসার খবরে পুরো এলাকায় করোনা আতঙ্ক দেখা দিয়েছে।
    টেকনাফ স্টেশন কোস্ট গার্ডের কর্মকর্তা লে. কমান্ডার এম. সোহেল রানা বলেন, রোহিঙ্গা ভর্তি একটি বড় জাহাজ টেকনাফ জাহাজপুরা ঘাট দিয়ে ওঠার সময় ৩ শতাধিক রোহিঙ্গাকে আটক করা হয়েছে। তারা বেশ কিছু দিন আগে সাগর পথে মালয়েশিয়া যাত্রা করেছিল। কিন্তু সেখানে ভিড়তে না পেরে আবার চলে আসে।
    টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, ৩ শতাধিক রোহিঙ্গাকে আটক করা হয়েছে। তারা মালয়েশিয়া যেতে না পেরে ফেরত আসে। তাদের এক জায়গায় জড়ো করা হচ্ছে। বিস্তারিত পরে জানানো হবে। আটকরা বেশিরভাগ নারী ও শিশু।
    আটক রোহিঙ্গা মো. জোবাইর জানান, দুই মাস আগে ৪৮২ রোহিঙ্গা নিয়ে একটি ট্রলার সাগরপথে মালয়েশিয়ার উদ্দেশে রওয়ানা দেয়। কিন্তু সেদেশে কড়াকড়ির কারণে ঢুকতে না পেরে ফিরে আসে। তিনিও ওই ট্রলারে ছিলেন। এত দিন তারা সাগরে ভাসছিলেন। ট্রলারে ৩৪২ জনের মতো রয়েছেন এবং ২৮ জন মারা গেছেন বলে জানান তিনি। জোবাইর জানান তিনি টেকনাফ নয়াপাড়া ক্যাম্পে থাকতেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ