বুধবার ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ফের শুরু সাগর পথে মানব পাচার

টেকনাফে ১০ রোহিঙ্গা সহ এক পাচারকারী আটক

টেকনাফ অফিস   |   শনিবার, ০১ ডিসেম্বর ২০১৮

টেকনাফে ১০ রোহিঙ্গা সহ এক পাচারকারী আটক

টেকনাফের শাহপরীরদ্বীপ হতে মালয়েশিয়াগামী ১০ জন রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার ও এক দালালকে আটক করেছে র‌্যাব। র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের অধিনায়ক মেজর মেহেদী হাসানের নেতৃত্বে বৃহস্পতিবার রাত পৌনে ১২টার দিকে শাহপরীরদ্বীপ মাঝের পাড়া নৌঘাট হতে মালয়েশিয়া পাচারের প্রাক্কালে তাদেরকে উদ্ধার করা হয়। এদের মধ্যে ৬ নারী রয়েছে।
আটক দালাল হচ্ছে শাহপরীরদ্বীপ মাঝের পাড়ার ফজলুল হকের পুত্র আব্দুর রহমান (৩১)।
র‌্যাব ৭ অধিনায়ক মেজর মেহেদী হাসান জানান, টেকনাফের জাদিমুড়া, উখিয়ার কুতুপালং, থাইংখালীসহ বিভিন্ন ক্যাম্প থেকে তাদেরকে মালয়েশিয়া পাচারের জন্য নিয়ে আসে দালাল চক্র। উদ্ধার রোহিঙ্গা নারীরা জানায়, তাদেরকে মালয়েশিয়া নিয়ে গিয়ে বিয়ের প্রলোভন দেখিয়েছিল দালালরা।
উদ্ধার ভিকটিমরা হচ্ছে হ্নীলা জাদিমোরা শালবাগানের ডি-৫ এর বাসিন্দা নুর বশরের পুত্র মোঃ-জাবেদ (১৮), উখিয়া উপজেলার থাইংখালী ৯নং ক্যাম্পের মৃত হোসনের পুত্র মোঃ জিয়া (২৮), ৩৫নং ক্যাম্পের মৃত হোছন আহমদের পুত্র মোঃ রশিদ উল্লাহ(২৮), ১৩ নং ক্যাম্পের মৃত ফরিজ উল্লাহর পুত্র মোঃ নুর আলম (১৮), হ্নীলা মোচনী ক্যাম্পের আই ব্লকের হাসু মিয়ার মেয়ে মোকাদ্দসা (১৮), কুতুপালং ৪নং ক্যাম্পের নুরে আলমের মেয়ে জান্নাত আরা (১৬), ই-ত বাসিন্দা সমি উদ্দিনের মেয়ে সেতারা (১৮), ১১নং ই-৩ মৃত জাহেদ হোসনের মেয়ে জুলেখা (২০), ১০নং কুতুপালং ই-৩ বাসিন্দা মোঃ হোছনের মেয়ে সলিকা (১২), সিপি-১২ নং বাসিন্দা দিল মোহাম্মদের মেয়ে রোজিনা (১৮)।
ধৃত আসামী এবং উদ্ধারকৃত ভিকটিমদের মানব পাচার আইনে মামলা দায়েরের পর পরবর্তী পদক্ষেপ গ্রহণের জন্য শুক্রবার দুপুরে টেকনাফ মডেল থানায় হন্তান্তর করা হয়েছে।
টেকনাফ থানার পরিদর্শক (তদন্ত) এবিএম এস দোহা জানান, ভিকটিম সহ জড়িত দালালকে আদালতে সোপর্দ্য করা হবে।

Comments

comments

Posted ২:০০ পূর্বাহ্ণ | শনিবার, ০১ ডিসেম্বর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com