• শিরোনাম

    টেকনাফ মাদক পাচারকারী দুই রোহিঙ্গা নাগরিক নিহত

    টেকনাফ সংবাদদাতা | ১৩ জানুয়ারি ২০১৯ | ১:০৪ পূর্বাহ্ণ

    টেকনাফ মাদক পাচারকারী দুই রোহিঙ্গা নাগরিক নিহত

    টেকনাফে মাদকের চালান নিয়ে অনুপ্রবেশের সময় সীমান্ত রক্ষী বিজিবির গুলিতে মিয়ানমারের দুই রোহিঙ্গা মাদক পাচারকারী নিহত হয়েছে।
    জানা যায়, ১২ জানুয়ারী ভোররাত সাড়ে ৩টারদিকে উপজেলার হ্নীলা রঙ্গিখালী সংলগ্ন নাফনদীর আনোয়ার প্রজেক্ট বেড়িবাঁধ দিয়ে মাদকের চালান নিয়ে অনুপ্রবেশ করে। বিজিবি জওয়ানেরা থামানোর জন্য বললে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন বিজিবি জওয়ানেরা গুলি করলে ঘটনাস্থলে ইয়াবাসহ দুই রোহিঙ্গা পাচারকারী নিহত হয়। তাদের কোমরে বাঁধা অবস্থায় ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। নিহতরা মিয়ানমারের আকিয়াবের মন্ডুস্থ নাগাকুরার সিকদার পাড়ার মোহাম্মদ আলমের পুত্র আয়াজ উদ্দিন (২৭) ও বদিউর রহমানের পুত্র ছৈয়দুল আমিন (২৫) বলে ওপারের সুত্র থেকে জানা গেছে। সকালে এই ঘটনার খবর পেয়ে টেকনাফ মডেল থানার এসআই নুরুল ইসলাম সর্ঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে সুরতহাল রিপোর্ট তৈরীর পর লাশ পোস্ট মর্টেমের জন্য লাশ উদ্ধার করে মর্গে প্রেরণের জন্য নিয়ে যায়।
    এদিকে মাদক নিয়ে বাংলাদেশ সরকারের জিরো টলারেন্সনীতি অবলম্বনের পরও সক্রিয় থাকা একটি মাদক চক্রের অপতৎপরতা বেরিয়ে এসেছে। মিয়ানমারের নাগাকুরার সোলতান আহমদ প্রকাশ বাটি সোলতানের পুত্র আব্দুল জাব্বার প্রকাশ জাব্বারুর একটি বড় ইয়াবার চালান নিয়ে ৫জন শ্রমিক বাংলাদেশের রঙ্গিখালী লামার পাড়া ও আলীখালীর ইয়াবা গডফাদারদের নিকট পৌঁছে দেওয়ার জন্য পাঠায়। উক্ত মাদক বহরকারী গ্রুপ হতে দুইজনকে নামিয়ে দিয়ে অপর ৩জন তাদের গন্তব্যে চলে যায়। এই দুজন ইয়াবার চালান নিয়ে সীমান্ত অতিক্রমের সময় বিজিবি জওয়ানেরা টের পেয়ে দাড়ানোর জন্য বললে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন বিজিবি জওয়ানেরা গুলিবর্ষণ করলে তারা ঘটনাস্থলে মারা যায়। ঘটনাস্থল হতে দুইজনের কোমরে বাঁধা ইয়াবার চালান উদ্ধার করা হয়।
    অপরদিকে উলুবনিয়া, খারাইগ্যাঘোনা, হোয়াইক্যং, লম্বাবিল, ঊনছিপ্রাং, কাঞ্জরপাড়া, নয়াপাড়া, ঝিমংখালী, মিনাবাজার, নয়াবাজার, খারাংখালী, মৌলভী বাজার, হোয়াব্রাং, সুলিশ পাড়া-কাস্টমস ঘাট, পূর্ব ফুলের ডেইল, নাটমোরা পাড়া-জালিয়াপাড়া, চৌধুরী পাড়া, রঙ্গিখালী লামার পাড়া, রঙ্গিখালী, আলীখালী, মোচনী, নয়াপাড়া ও জাদিমোরায় অবস্থানকারী ভাসমান রোহিঙ্গারা রাতের বেলা ফিনী বা ঠেলা জালে মাছ শিকারের অজুহাতে ইয়াবার চালান খালাসে সহায়তা করে আসছে বলে জানা গেছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ