শুক্রবার ৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ডায়েরিতে তা লিখে রেখেছিলাম…

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   বৃহস্পতিবার, ৩১ জানুয়ারি ২০১৯

ডায়েরিতে তা লিখে রেখেছিলাম…

মাশরাফি বিন মর্তুজা। যিনি ব্যক্তিগত পারফরম্যান্স নিয়ে তেমন উচ্ছ্বসিত হন না। যদিও পারফরম্যান্স তার কম নয়।

বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে ২০০ ওয়ানডে খেলেছেন ম্যাশ। উইকেট নিয়েছে ২৫০-এর অধিক। তবে এসব পরিসংখ্যানকে তিনি গুরুত্ব না দিলে ক্যারিয়ার শেষে বিষয়টি হয়তো তৃপ্তি দেবে তাকে। এমনটাই মনে করেন মাশরাফি।

সম্প্রতি গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে মাশরাফি বলেন, আমি আসলে একটু অন্যরকম। এমন পরিসংখ্যান তো ভালো লাগারই কথা। ক্যারিয়ার শেষে না, এখনই ভালো লাগার কথা। কিন্তু জানি না, আমি তা কেন পারি না। হয়তোবা খেলার মধ্যে আছি বলে। যখন খেলা ছেড়ে দেবো, তখন হয়তো এ ব্যাপারগুলো মাথার মধ্যে বেশি করে আসবে।
মাশরাফি আরও বলেন, সত্যি যে, পরিসংখ্যান মাথায় রেখে আমি ক্যারিয়ার শুরু করেছিলাম। যখন প্রথম টেস্টে চার উইকেট পাই, তখন স্বপ্ন হয়েছিল টেস্টে তিনশ’ উইকেট নেবেই। ওই দিনই দলের সঙ্গে সোনারগাঁ হোটেলে ফিরে ডায়েরিতে তা লিখে রেখেছিলাম, তারিখ-টারিখ দিয়ে। ওয়ানডেতে কোনো টার্গেট ছিল না, কিন্তু লক্ষ্য ছিল টেস্টে তিনশ’ উইকেট নেবো। তখন আমার বয়স ১৭-১৮ বছর (প্রায় ১৮ বছর আগে)। ছোটবেলার স্বপ্ন তৈরি হয়েছে টেস্ট ক্রিকেট দিয়ে। তো ইনজুরির কারণে ওই টেস্টের স্বপ্নে যখন আঘাত লেগেছে, এরপর আর পরিসংখ্যান-টরিসংখ্যান নিয়ে চলি না।

‘স্রেফ খেলি, উপভোগ করি আর বাংলাদেশ ক্রিকেটকে প্রতিনিধিত্ব করি। এই প্রতিনিধিত্ব করার চেয়ে বড় অর্জন আমার জীবনে আর কিছু নেই। এর চেয়ে বড় কিছু আসবে বলেও মনে করি না। প্রতি ম্যাচে নামি এই ভেবে যে, খেলার কোনো ক্ষেত্রে আমার যেন একটু অবদান থাকে।
দেশবিদেশ/নেছার

Comments

comments

Posted ৯:১৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩১ জানুয়ারি ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com