শুক্রবার ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ডুলাহাজারা ইউপি কার্যালয়ে পাল্টা-পাল্টি হামলা: উভয় পক্ষ আহত

মোস্তফা কামাল, চকরিয়া   |   বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২

ডুলাহাজারা ইউপি কার্যালয়ে পাল্টা-পাল্টি হামলা: উভয় পক্ষ আহত

কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে জন্মসনদ ভোগান্তির প্রতিবাদ করায় নব-নির্বাচিত মেম্বার ও সচিব মধ্যে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটেছে। হামলায় মেম্বার, সচিব ও গ্রাম পুলিশসহ উভয় পক্ষের ৪ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
বুধবার (১৯জানুয়ারি) দুপুরে ডুলাহাজারা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ ঘটনা ঘটে।

এঘটনায় আহতরা হলেন, ডুলাহাজারা ইউপি সচিব মোঃ হুমায়ুন কবির, ৪নং ওয়ার্ডের নব-নির্বাচিত মেম্বার রমজান আলী, গ্রাম পুলিশ নাছির উদ্দিন ও উদ্যোক্তা শাহারিয়া খান।

প্রত্যক্ষদর্শীরা জানান, ইউনিয়নের ৪নং ওয়ার্ডের এক নারী তার মেয়ের জন্মনিবন্ধন করার জন্য পরিষদে আবেদন করেন অনেক আগে। জন্মনিবন্ধনটি করতে পরিষদের সচিব হুমায়ুন কবির ওই নারীকে তার মেয়ের স্কুলে ভর্তি রেজিষ্টারের সত্যায়িত ফটোকপি আনতে বলেন। এতে ওই নারী যথারীতি ভর্তি রেজিষ্টারের কপিসহ প্রয়োজনীয় সব কাগজপত্র সচিবের কাছে জমা দেন। কিন্তু পরিষদের সচিব হুমায়ুন কবির জন্মনিবন্ধন দিতে ওই নারীর কাছ থেকে দুই হাজার টাকা দাবী করেন। দাবীকৃত টাকা না দেওয়ায় সচিব ওই নারীকে আজকাল বলে নানান ভাবে হয়রানি করে আসছে।

ঘটনারদিন ভুক্তভোগী নারী জন্মনিবন্ধন সনদের জন্য পরিষদে গেলে, পরিষদের সচিব হুমায়ুন কবির তার দাবীকৃত টাকা না পাওয়ায় ওই নারীকে একইভাবে নানান অজুহাত দেখান। এতে ভুক্তভোগী নারী তাদের ৪নং ওয়ার্ডে নবনির্বাচিত মেম্বার রমজান আলীকে ফোনে বিষয়টি জানান। পরে রমজান আলী পরিষদে গিয়ে সচিব হুমায়ুন কবিরের কাছে বিষয়টি জানতে চাইলে সচিব ও মেম্বারের মধ্যে কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির একপর্যায়ে প্রথমে তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

এরপর সচিব হুমায়ুন কবির ক্ষিপ্ত হয়ে তার নেতৃত্বে পরিষদের আরো দুচারজন মিলে মেম্বার রমজান আলীকে কিল-ঘুষি ও লাঠি দিয়ে পিটিয়ে আহত অবস্থায় অবরুদ্ধ করে রাখেন। এঘটনার খবর পেয়ে মেম্বার রমজান আলীর পক্ষের লোকজন এসে সচিবসহ হামলায় জড়িতদের গণপিটুনি দিয়ে তাদের কবল থেকে মেম্বার রমজান আলীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। পরে খবর পেয়ে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান একদল পুলিশ নিয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ঘটনাস্থল পরিদর্শন ও আহত ইউপি সচিব হুমায়ুন কবির, গ্রাম পুলিশ নাছির উদ্দিন ও উদ্যোক্তা শাহারিয়া খানকে উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়ে দেন।

এ ঘটনায় জানতে চাইলে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান বলেন, ডুলাহাজারা ইউপিতে হামলার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছে আহত ইউপি সচিব, গ্রাম পুলিশ ও উদ্যোক্তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে। ঘটনা তদন্ত করে অপরাধীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Comments

comments

Posted ১০:০৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com