• শিরোনাম

    ডেঙ্গু পরিস্থিতির কারণে স্বাস্থ্য বিভাগে কর্মরতদের ঈদের ছুটি বাতিল

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ৩০ জুলাই ২০১৯ | ৮:৪৭ অপরাহ্ণ

    ডেঙ্গু পরিস্থিতির কারণে স্বাস্থ্য বিভাগে কর্মরতদের ঈদের ছুটি বাতিল

    ডেঙ্গু পরিস্থিতির কারণে স্বাস্থ্য বিভাগে কর্মরতদের ঈদের ছুটি বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রীপরিষদ বিভাগের ভারপ্রাপ্ত সচিব (সমন্বয় ও সংস্কার) শেখ মুজিবুর রহমান। তিনি বলেছেন, ডেঙ্গু পরিস্থিতির কারণে স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের ঈদের ছুটি বাতিল করা হয়েছে। এছাড়াও আসন্ন ঈদের ছুটিতে ঢাকার বাইরে যেতে সরকারি সব কর্মকর্তা-কর্মচারীকে কঠোরভাবে নিরুৎসাহিত করা হয়েছে। তাদেরকে ঢাকাতেই ছুটি কাটাতে উৎসাহিত করা হচ্ছে বলে জানান তিনি।
    আজ মঙ্গলবার মন্ত্রীপরিষদ কক্ষে ডেঙ্গু প্রতিরোধ, বন্যা পরিস্থিতি মোকাবিলা ও গুজব প্রতিরোধ-সংক্রান্ত একটি পর্যালোচনা সভা শেষে তিনি এসব কথা বলেন।

    এসময় এক প্রশ্নের জবাবে মন্ত্রীপরিষদ বিভাগের ভারপ্রাপ্ত সচিব বলেন, ডেঙ্গু নতুন কিছু নয়। হয়তো প্রাদুর্ভাবটা এখন বেশি। তবে মশা ধ্বংসে ওষুধের কার্যকারিতার বিষয়টা উঠে এসেছে। এজন্য যথাযথ ও মানসম্মত ওষুধ যাতে আসে সে বিষয়ে সংশ্লিষ্টদের বলা হয়েছে।
    তিনি বলেন, ডেঙ্গু চিকিৎসায় চিকিৎসক স্বল্পতার জন্য যেসব চিকিৎসক ট্রেনিংয়ে আছেন তাদের ট্রেনিং বাদ দিয়ে চিকিৎসাকেন্দ্রে চিকিৎসা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

    মন্ত্রীপরিষদ বিভাগের ভারপ্রাপ্ত সচিব (সমন্বয় ও সংস্কার) শেখ মুজিবুর রহমান বলেন, সরকারি সব কর্মকর্তা-কর্মচারীকে নির্দেশনা দেয়া হয়েছে যে, তারা তাদের নিজ নিজ উদ্যোগে কর্মস্থল ও আবাসন পরিষ্কার-পরিচ্ছন্ন রাখবেন।

    এজন্য স্কাউটদের সমন্বয়ে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটিতে শিক্ষার্থীদের টিম গঠন করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় থেকে ডেঙ্গু প্রতিরোধ ও গুজব বিষয়ে সচেতনতা বাড়ানোর জন্য শিক্ষার্থীদের কাজ করতে বলা হয়েছে বলে জানান তিনি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মাতারবাড়ী ঘিরে মহাবন্দর

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ