• শিরোনাম

    বেতারে আরডি’র কোটি টাকার অনিয়ম ও নারী কেলেংকারী

    তথ্য মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির বৈঠকে ওঠছে আগামীকাল

    নিজস্ব প্রতিবেদক | ৩১ আগস্ট ২০১৯ | ১২:২২ পূর্বাহ্ণ

    তথ্য মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির বৈঠকে ওঠছে আগামীকাল

    কক্সবাজার বেতারে আর্থিক অনিয়ম ও নারী কেলেংকারীর ঘটনার সাথে জড়িত আঞ্চলিক পরিচালক মাহফুজুল হকসহ জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের বিষয়ে শিল্পীদের আশ্বস্ত করেছেন,কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য ও তথ্য মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল।
    তিনি বলেন,আগামীকাল ১ সেপ্টেম্বর তথ্য মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে এসব অনিয়মের বিষয় তুলে ধরা হবে এবং জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

    বেতারের নানা অনিয়ম নিয়ে বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাতে কক্সবাজারের একটি হোটেলে অনুষ্ঠিত এক বৈঠকে সংসদ সদস্য সাইমুম সরওয়ার শিল্পীদের এমন আশ্বাস দেন। সংগঠনটির সভাপতি বেতারের সংগীত প্রযোজক অধ্যাপক রায়হান উদ্দিনের নেতৃত্বে এ বৈঠকে বিভিন্ন বিভাগের ২০জন শিল্পী অংশ নেন।

    এ সময় শিল্পীরা সাংসদের কাছে বেতারের আঞ্চলিক পরিচালক মো. মাহফুজুল হকসহ সংশ্লিষ্টদের কোটি কোটি টাকার অনিয়ম এবং আরডির নারী কেলেংকারীর ঘটনা সাংসদের কাছে তুলে ধরেন। এবং অবিলম্বে দুনীর্তিবাজ আরডি মাহফুজুল হকসহ সংশ্লিষ্ট সকলের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া না হলে বেতারের সকল শিল্পীদের সাথে নিয়ে আন্দোলনে নামার ঘোষনা দেন শিল্পী নেতৃবৃন্দ।

    বৈঠকে বেতারের নানা অনিয়মের বিষয়ে তুলে ধরেন,কক্সবাজার বেতার শিল্পী সমন্বয় পরিষদের সভাপতি ও বেতারের সংগীত প্রযোজক অধ্যাপক রায়হান উদ্দিন,নির্বাহী সভাপতি ও বেতারের নাট্য প্রযোজক জসীম উদ্দিন বকুল, নাট্য প্রযোজক ও সাধরণ সম্পাদক স্বপন ভট্টচার্য়্য, সহ সভাপতি ও সংগীত শিল্পী বিভাস সেন গুপ্ত,সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সত্যপ্রিয় চৌধুরী দোলন,,বেতার যন্ত্র সংগীত শিল্পী সংস্থার সভাপতি ও বেতারের সংগীত প্রযোজক বশিরুল ইসলাম, সাধারণ সম্পাদক ফরমান রেজা, সংগীত শিল্পী আলম শাহ, বেতার শিল্পী সমন্বয় পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক নীলোৎপল বড়ুযা, সাংগঠনিক সম্পাদক ও অনুষ্ঠান ঘোষক শামীম আক্তার, রেডিও এনাউন্সারস ক্লাব র্যাংক-এর সভাপতি সুনীল বড়ুয়া,সাধারণ সম্পাদক মো.শহিদুল ইসলাম, কার্যকরী সভাপতি শরমিন ছিদ্দিকা লিমা, সাংগঠনিক সম্পাদক ও অনুষ্ঠান ঘোষক তৌফিকুল ইসলাম লিপু, অনুষ্ঠান ঘোষক দীপক বড়ুয়া প্রমুখ।

    বেতার যন্ত্র অনুষ্ঠান ঘোষক ও সংবাদ পাঠক অধ্যাপক নীলোৎপল বড়ুয়া জানান, বেতারের কর্মকর্তাদের শিল্পীদের সন্মানী মেরে খাওয়ার এই প্রবণতা খুবই দুঃখজনক। আমরা এসব অনিয়মের সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত জানাই। এবং অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর শাস্তি নিশ্চিত করা দাবি জানাচ্ছি।
    সংগঠনটির সাধারণ সম্পাদক ও বেতারের নাট্য প্রযোজক স্বপন ভট্ট্যাচার্য জানান, সম্প্রতি নানা অনিয়ম নিয়ে বাংলানিউজ টোয়েন্টিফোরডটকম,সমকালসহ বিভিন্ন গণমাধ্যমে গণমাধ্যমে সংবাদ প্রচারের পর টনক নড়ে দুনীর্তিবাজ আরডির। এ অবস্থায় ভুক্তভোগী শিল্পীদের ম্যানেজ করতে মরিয়া হয়ে ওঠেন তিনি। এমনকি শিল্পীদের ডেকে ডেকে তার পক্ষে বলার জন্য অনুরোধ করছেন এবং গোপনে শিল্পীদের কথা রেকর্ড করা চেষ্ঠা করছেন তিনি।

    তিনি বলেন,এসব বিষয়ে শিল্পীদের সতর্ক করে তার নিজস্ব ফেসবুক আইডি ও সংগঠনের ম্যাসেঞ্জার গ্রুপে স্ট্যাটাস দেওয়া হয়েছে।
    কক্সবাজার বেতার শিল্পী সমন্বয় পরিষদের সভাপতি ও বেতারের সংগীত প্রযোজক অধ্যাপক রায়হান উদ্দিন জানান, ২০১৭ সালের মাঝামাঝি সময়ে এই ধরনের নানা অনিয়মের অভিযোগে কক্সবাজারের শিল্পী সমাজ তৎকালীন আরডি হাবিবুর রহমানের বিরুদ্ধে আন্দোলনে নামে। শিল্পীদের আন্দোলনের মুখে তাকে সিলেটে স্ট্যান্ডরিলিজ করা হলেও আজ পর্যন্ত তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হয়নি। যে কারণে তার স্থলাভিষিক্ত আরডি মাহফুজ দুনীর্তিতে তাকেও ছাড়িয়ে গেছেন। এমনতি নারী কেলেংকারীতে জড়িয়ে পড়েছেন। আমরা তার শুধু বদলী নয়, তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানাই।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ