বৃহস্পতিবার ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

তহুরার জোড়া গোলে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের ড্র

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯

তহুরার জোড়া গোলে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের ড্র

এএফসি কাপ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই-দুইবার এগিয়ে গিয়েও ড্র করেছে বাংলাদেশ। গতি-স্কিল আর ফিনিশিংয়ের দারুণ পসরা সাজিয়েও জয়বঞ্চিত হলো লাল-সবুজের জার্সিধারীরা। বাংলাদেশের দুটি গোলই করেন দশ নম্বর জার্সিতে নামা তহুরা খাতুন।
শনিবার (২১ সেপ্টেম্বর) অস্ট্রেলিয়ার বিপক্ষে থাইল্যান্ডের আইপিই স্টেডিয়ামে খেলতে নামে বাংলাদেশের মেয়েরা। অস্ট্রেলিয়া প্রথম ম্যাচে জাপানের সঙ্গে ড্র করে দ্বিতীয় ম্যাচে থাইল্যান্ডকে উড়িয়ে দিয়েছিল ৬-১ ব্যবধানে।

গোলাম রব্বানী ছোটনের শিষ্যদের শেষটা হলো পরাজয় দিয়ে। গতবারের মতো এবারও চূড়ান্তপর্বে ভালো কিছু করতে পারেনি বাংলাদেশ। তিনটি ম্যাচে ১২টি গোলহজম আর বাজে অভিজ্ঞতা নিয়েই ফিরতে হচ্ছে মারিয়া-আঁখিদের।

ম্যাচের শুরু থেকেই অস্ট্রেলিয়ার আক্রমণ আটকাতে হিমশিম খেতে হয় বাংলাদেশকে। ১৮ মিনিটের মাথায় বাংলাদেশের জালে বলও জড়ায় অস্ট্রেলিয়া। তবে, গোলরক্ষক রুপনা চাকমাকে আহত করায় গোলটি বাতিল হয়। ২০ মিনিটের মাথায় আবারও অস্ট্রেলিয়ার আক্রমণ আটকাতে হয়। এবার অবশ্য কাউন্টার অ্যাটাকে নিজেদের অর্ধ থেকেই আগুয়ান তহুরাকে বল বাড়িয়ে দেওয়া হয়। দুই অস্ট্রেলিয়ান খেলোয়াড়কে পেছনে ফেলে এবং এগিয়ে আসার গোলরক্ষককের মাথার উপর দিয়ে দুর্দান্ত এক ফ্লিক করেন তহুরা। ২০ মিনিটে ১-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ।

৪৪ মিনিটের মাথায় বাংলাদেশের দলপতি মারিয়ার বাঁকানো শট সরাসরি অস্ট্রেলিয়ার গোলরক্ষকের গ্লাভসবন্দি হয়। এর এক মিনিট পর কর্নার থেকে উড়ে আসা বলে সরাসরি শট নেন অস্ট্রেলিয়ান স্ট্রাইকার। দারুণ সেভে এবারও দলকে বিপদমুক্ত করেন বাংলাদেশের গোলরক্ষক রুপনা। ১-০ গোলের লিড ধরে রেখেই বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতির পর ৭৬ মিনিটের মাথায় সমতায় ফেরে অস্ট্রেলিয়া। কর্নার থেকে উড়ে আসা বলে মাথা ছুঁইয়ে বাংলাদেশের জালে বল জড়ান মিহোসিচ। পরের মিনিটেই আবারও লিড নেয় বাংলাদেশ। এবারও লম্বা পাস কাজে লাগিয়ে অস্ট্রেলিয়ান গোলরক্ষককে পরাস্ত করেন প্রথম গোলদাতা তহুরা। যেন প্রথম গোলের পুনরাবৃত্তি। ২-১ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ৮০ মিনিটের মাথায় আবারও সমতায় ফেরে অস্ট্রেলিয়া। ডি-বক্সের বাইরে থেকে উঁচু শটে বাংলাদেশের গোলরক্ষক রুপনাকে পরাস্থ করেন পাইগে জোইস। ২-২ গোলের সমতায় ফেরে ম্যাচ। ম্যাচের বাকি সময়ে দুই দল আর কোনো গোলের দেখা পায়নি।

এর আগে প্রথম ম্যাচে স্বাগতিক থাইল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত ফুটবল উপহার দিয়ে ১-০ গোলে হেরেছিল বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় ম্যাচে এসে শক্তিশালী জাপানের কাছে স্রেফ উড়ে গেছে লাল-সবুজরা। জাপানের বিপক্ষে বাংলাদেশ বিধ্বস্ত হয়েছে ৯-০ ব্যবধানে।

দেশবিদেশ/নেছার

Comments

comments

Posted ৮:৫২ অপরাহ্ণ | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com