মঙ্গলবার ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

তাপমাত্রা বাড়ার আর সম্ভাবনা নেই

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   বুধবার, ৩০ অক্টোবর ২০১৯

তাপমাত্রা বাড়ার আর সম্ভাবনা নেই

সম্প্রতি দেশের ওপর দিয়ে বয়ে যাওয়া লঘুচাপের আগেও সহনীয় পর্যায়ে ছিল না তাপমাত্রা। লঘুচাপের সময় নেমে আসে তাপমাত্রা, প্রায় পুরো দেশেই বৃষ্টির সঙ্গে চলে আসে শীতভাব। বেশ কয়েকদিন হলো লঘুচাপ বিদায় নিয়েছে। তবে তারপর থেকে তাপমাত্রা রয়েছে সহনীয় পর্যায়ে, যাকে বলা যায় ‘আরামদায়ক তাপমাত্রা’।

আবহাওয়াবিদরা বলছেন, দেশের তাপমাত্রা আর বাড়ার সম্ভাবনা নেই। নভেম্বর মাস থেকে ধীরে ধীরে দেশের তাপমাত্রা আরও কমতে থাকবে। ডিসেম্বর থেকে শুরু হবে শীত।

বুধবার (৩০ অক্টোবর) আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী, সারাদেশে কোনো বৃষ্টি ছিল না। সব জায়গায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০ থেকে ৩৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস থেকে ২৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার মধ্যে। আগামী সাত দিনে আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের কোনো সম্ভাবনাও নেই।

এ বিষয়ে আবহাওয়াবিদ ড. আবুল কালাম মল্লিক জাগো নিউজকে বলেন, ‘এখন থেকে আর তাপমাত্রা বাড়ার সুযোগ নেই। নভেম্বরের থেকে তাপমাত্রা পর্যায়ক্রমে আস্তে আস্তে কমতে থাকবে। ডিসেম্বরে আমরা শীত ঘোষণা করব।’

দেশবিদেশ/নেছার

Comments

comments

Posted ১০:৩২ অপরাহ্ণ | বুধবার, ৩০ অক্টোবর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com