• শিরোনাম

    তাবলিগ ফেরতদের নিয়ে আতঙ্কিত টেকনাফবাসি

    নিজস্ব প্রতিবেদক : | ০৮ এপ্রিল ২০২০ | ১:০৫ পূর্বাহ্ণ

    তাবলিগ ফেরতদের নিয়ে আতঙ্কিত টেকনাফবাসি

    ‘হোম কোয়ারেন্টিন’ না মেনে কক্সবাজারের টেকনাফে তাবলিগ ফেরত অর্ধশতাধিক মানুষ এলাকায় ঘুরে বেড়াচ্ছে। ফলে পুরো উপজেলা জুড়ে মানুষের মাঝে আতঙ্কিত সৃষ্টি হয়েছে ।

    স্থানীয়দের ভাষ্য মতে, গত কয়েকদিনে নারায়নগঞ্জ ও কুমিল্লাসহ উত্তরবঙ্গের বিভিন্ন প্রান্তে থেকে তাবলিগ জামাত শেষে অর্ধশতাধিক মানুষ টেকনাফে ফিরেছেন। কিন্তু তারা কেউ ‘হোম কোয়ারেন্টিন’ মানছে না। বরং তারা এলাকায় ঘুরে বেড়াচ্ছেন। এতে সীমান্তের মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। সর্বশেষ মঙ্গলবার সকালে তাবলিগ জামাতের কুমিল্লা থেকে ২০ জনের একটি দল (এলাকায়) টেকনাফে ফিরে এসেছে। তারা সবাই পৌরসভার বাসিন্দা। এই নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা চলছে।

    সদ্য তাবলিগ ফেরত যুবক মোহাম্মদ ফয়সাল বলেন, ‘আজ সকালে ২০ জনের একটি দল কুমিল্লার রাজগঞ্জ এলাকায় তাবলিগ জামাত শেষে টেকনাফে ফিরে এসেছি। তাদের আসার পথে কেউ কিছু জিজ্ঞেস করেনি। তারা গত ৬ মার্চ টেকনাফ থেকে তাবলিগ জমাতের বের হন। তবে সে ঘরে রয়েছে বলে দাবি করেন।

    উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল বলেন, ‘টেকনাফে তাবলিগ ফেরতদের বিষয়টি শুনেছি। যারা ফিরে এসেছে তাদের তালিকা করা হচ্ছে। সবাইকে ‘হোম কোয়ারেন্টিনে’ নিয়ে যাওয়া হবে।

    টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুল ইসলাম বলেন, ‘তাবলিগ ফেরতদের বিষয়ে তথ্য নেওয়া হচ্ছে। সবাইকে ‘হোম কোয়ারেন্টিনে’ আওতায় আনা হবে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ