বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

তুমব্রু শূন্যরেখার রোহিঙ্গাদের দ্রুত ফিরিয়ে নেওয়ার আশ্বাস মিয়ানমারের

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   বৃহস্পতিবার, ২৮ জুন ২০১৮

তুমব্রু শূন্যরেখার রোহিঙ্গাদের দ্রুত ফিরিয়ে নেওয়ার আশ্বাস মিয়ানমারের

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু কোনারপাড়া সীমান্তের শূন্যরেখায় আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের দ্রুত ফিরিয়ে নেওয়ার আশ্বাস দিয়েছে মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)। বৃহস্পতিবার (২৮ জুন) দুপরে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) আঞ্চলিক কমান্ডার পর্যায়ের পতাকা বৈঠকে এই আশ্বাস দেওয়া হয়। দুপুর সাড়ে ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দীর্ঘ সময় ধরে কক্সবাজারে বর্ডার গার্ড বাংলাদেশের আঞ্চলিক সদর দফতরে এ বৈঠক হয়।ৈঠক শেষে বিকালে উপস্থিত সাংবাদিকদের ব্রিফিং করেন কক্সবাজারে বর্ডার গার্ড বাংলাদেশের আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এস এম রাকিবুল্লাহ। এসময় তিনি বলেন, ‘কোনারপাড়ায় জিরোপয়েন্টে অবস্থানরত রোহিঙ্গাদের ভয়ভীতি দেখিয়ে মাইকিং ও সীমান্তে সেনা মোতায়েনের বিষয়েও কড়াভাবে তাদের সতর্ক করা হয়েছে। এই বিষয়টি তারা গুরুত্ব সহকারে দেখবেন বলেও আশ্বাস দেন।’
মিয়ানমারের পক্ষ থেকে নাইক্ষ্যংছড়ি সীমান্তে বাংলাদেশের সীমানায় বিদ্রোহী গ্রুপের সদস্যরা রয়েছে দাবি করা হলে বর্ডার গার্ড বাংলাদেশ তা নাকচ করে দেয় বলেও জানান তিনি।
দুই মাস পর পর এই বৈঠক হবে জানিয়ে এসএম রাকিবুল্লাহ আরও বলেন, ‘সীমান্তে ইয়াবাসহ চোরাচালান দমন, সন্ত্রাসী কার্যকলাপ বন্ধে দুই দেশ সম্মত হয়। এ কারণে সীমান্তে নিয়োজিত দুই দেশে সীমান্তরক্ষীদের চলমান যৌথ টহল আরও জোরদার করার বিষয়ে সিদ্ধান্ত হয়।’
তিনি আরও জানান, বৈঠকে উভয় বাহিনীর মধ্যে তথ্য বিনিময়, সীমান্তে নিয়মিত যৌথ টহল, ইয়াবা প্রতিরোধ, রোহিঙ্গা ইস্যুসহ নানা বিষয়ে কথা হয়েছে।
বৈঠকে বাংলাদেশের পক্ষে ৯ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বর্ডার গার্ড বাংলাদেশের কক্সবাজার আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এস এম রাকিবুল্লাহ। আর মিয়ানমারের পক্ষে ১২ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বর্ডার গার্ড পুলিশের মংডু আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাঈন ত্যুইয়ে।

Comments

comments

Posted ৬:২৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৮ জুন ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com