শনিবার ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

দায়িত্ব অবহেলা-অনৈতিক কর্মকাণ্ডে জড়িত হলে ব্যবস্থা : শিল্পমন্ত্রী

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯

দায়িত্ব অবহেলা-অনৈতিক কর্মকাণ্ডে জড়িত হলে ব্যবস্থা : শিল্পমন্ত্রী

নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন (ফাইল ছবি)

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, জাতীয় পর্যায়ে পণ্য ও সেবার গুণগত মান সুরক্ষা ও উন্নয়নে বিএসটিআইর সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীকে সর্বোচ্চ পেশাদারিত্ব, সততা, নিষ্ঠা, আন্তরিকতা ও দেশপ্রেমের সঙ্গে অর্পিত দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, এক্ষেত্রে কোনো ধরনের শৈথিল্য কিংবা দায়িত্বহীনতা সরকার মেনে নেবে না। দায়িত্ব অবহেলা কিংবা অনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত হলে শিল্প মন্ত্রণালয় দায়ী ব্যক্তির বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেবে।

মঙ্গলবার বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) আয়োজিত ‘ভিডিও মান বৈশ্বিক সম্প্রীতির বন্ধনʼ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিশ্ব মান দিবস-২০১৯ উপলক্ষ্যে রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত বিএসটিআই’র প্রধান কার্যালয়ে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।

শিল্পমন্ত্রী বলেন, বিএসটিআই জাতীয় পর্যায়ে একমাত্র মান নির্ধারণী প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের কর্মকাণ্ডের ওপর গুণগত শিল্পায়ন এবং জনগণের জীবনের সুরক্ষার বিষয়টি নির্ভর করে।

তিনি বলেন, শিল্প-কারখানায় কোনো নির্দিষ্ট এলাকার জনগোষ্ঠির ব্যবহারের জন্য পণ্য উৎপাদিত হয় না। এটি নিজ দেশের গ-ি পেরিয়ে বিদেশে রফতানির জন্য উৎপাদিত হয়ে থাকে। কোনো পণ্য অন্য দেশের ক্রেতা ভোক্তাদের কমপ্লায়েন্স অনুসরণ করে তৈরি না করলে, তা বিশ্ববাজারের প্রতিযোগিতায় টিকে থাকতে পারবে না। এর ফলে সংশ্লিষ্ট শিল্প উদ্যোক্তা ক্ষতিগ্রস্ত হবে এবং এক সময় তার প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাবে। এ বাস্তবতা মাথায় রেখে বাংলাদেশে বিশ্বমানের পণ্য উৎপাদনের প্রয়াস জোরদার করতে তিনি শিল্প উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানান।

শিল্প মন্ত্রণালয়ের রুটিন দায়িত্বপ্রাপ্ত সচিব সালাহউদ্দিন মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএসটিআই’র মহাপরিচালক মুয়াজ্জেম হোসাইন এবং বিএসটিআই’র পরিচালক (মান) সাজ্জাদুল বারী প্রমুখ বক্তব্য রাখেন।

দেশবিদেশ/নেছার

Comments

comments

Posted ৩:৫৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com