• শিরোনাম

    দীর্ঘ বিরতি দিয়ে স্পেনে একদিনেই ১২শ মৃত্যু

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ২০ জুন ২০২০ | ৩:২১ অপরাহ্ণ

    দীর্ঘ বিরতি দিয়ে স্পেনে একদিনেই ১২শ মৃত্যু

    টানা নয়দিন মৃত্যু শূন্যে থাকা স্পেনে আবারও ভয়াবহ প্রাণহানির ঘটনা ঘটেছে। গত একদিনে দেশটিতে প্রায় ১২শ জনের প্রাণ কেড়েছে করোনা। এতে করে ভাইরাসটি দ্বিতীয় দফা ধ্বংসযজ্ঞ চালাতে পারে বলে মনে করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

    স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে তুরস্ক ভিত্তিক সংবাদমাধ্যম আনাদোলু এজেন্সি জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১ হাজার ১৭৯ জনের মৃত্যু হয়েছে করোনায়। এতে করে মৃতের সংখ্যা বেড়ে ২৮ হাজার ৩১৫ জনে ঠেকেছে। বৃহস্পতিবার পর্যন্ত যা ছিল ২৭ হাজার ১৩০ জন।

    এদিকে, একই সময়ে আক্রান্ত হয়েছেন ৩০৭ জন। এর আগের দিন ৫৮৫ জনের করোনা শনাক্ত হয়েছিল। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে ২ লাখ ৯২ হাজার ৬৫৫ জনে দাঁড়িয়েছে।

    আক্রান্তের হারে এগিয়ে রাজধানী মাদ্রিদ। এছাড়া, দক্ষিণ-পশ্চিম আটলান্টিক বন্দর ক্যাডিজের একটি ছাত্রাবাসসহ নয়টি স্থানে প্রাদুর্ভাব দেখা দিচ্ছে সবচেয়ে বেশি।

    স্পেনের প্রধান মহামারি বিশেষজ্ঞ জানান, ‘গতমাসে করোনা নিয়ন্ত্রণে আসার পর এখন পর্যন্ত সর্বোচ্চ আক্রান্ত ৯২৮ জন।’

    এদিকে, সংক্রমণ অনেকটা নিয়ন্ত্রণে আসায় খুলে দেয়া হয়েছে কল-কারখানা, ব্যবসা-প্রতিষ্ঠান ও অফিস আদালত। এবার অভ্যন্তরীণ ভ্রমণের ওপর সকল বিধি নিষেধ তুলে নিচ্ছে দেশটি। খুলে দেয়া হচ্ছে ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলোর সাথে সকল সীমান্ত। শিগগিরই খুলছে পর্যটন কেন্দ্রগুলোও।

    গত ৪ মার্চ স্পেনে প্রথম করোনায় মারা যান একজন। শুরুর দিকে ইউরোপের দেশটিতে ভয়াবহ রূপ নিয়েছিল ভাইরাসটি। তবে, জনসাধারণের সচেতনতা আর সরকারের কঠোর পদক্ষেপে এখন নিয়ন্ত্রণে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ