বুধবার ২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

দুই কবির গান নিয়ে ফিরছেন মেহরীন

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   শুক্রবার, ০৬ সেপ্টেম্বর ২০১৯

দুই কবির গান নিয়ে ফিরছেন মেহরীন

মেহরীন

নন্দিত দুই কবি রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামের গান নিয়ে অ্যালবাম করছেন কণ্ঠশিল্পী মেহরীন। কালজয়ী ১০টি রবীন্দ্র ও নজরুলসঙ্গীতে সাজানো তার নতুন অ্যালবামের নাম ‘বন্ধুতা’।

পপরক ও টেকনো, জ্যাজ, ফিউশনসহ পাশ্চাত্য ঘরানার সঙ্গীতপ্রধান গান করে শ্রোতাদের মধ্যে সাড়া জাগিয়েছেন এই কণ্ঠশিল্পী। এর আগে তিনি তার ‘সেভেন’ অ্যালবামে ফোক গানও গেয়েছেন। কিন্তু এই প্রথম দুই কবির গান নিয়ে পূর্ণাঙ্গ একটি অ্যালবাম প্রকাশ করতে যাচ্ছেন।

এর কারণ হিসেবে মেহরীন জানান, সাহিত্য আর সঙ্গীতের অনিন্দ্য সৃষ্টি দিয়ে রবিঠাকুর ও নজরুল আমাদের প্রতিদিনের সঙ্গী হয়ে উঠেছেন। যে জন্য কম-বেশি সব শিল্পীর ইচ্ছা হয় এ দুই কবির কোনো না কোনো গান কণ্ঠে তুলে নেওয়ার। মেহরীনও সেই ভালো লাগা থেকে ‘বন্ধুতা’ অ্যালবামটি করেছেন। তার কথায়, এ অ্যালবামের নির্বাচিত গানগুলো যুগ যুগ ধরে শ্রোতাহৃদয় আন্দোলিত করে আসছে।

বিভিন্ন শিল্পীর কণ্ঠে এতদিন শ্রোতারা যেসব গান শুনে এসেছেন, তারই কিছু গান এবার শুনতে পাবেন মেহরীনের কণ্ঠে। গানগুলোর সঙ্গীতায়োজন করেছেন কলকাতার স্বনামধন্য সঙ্গীত পরিচালক দূর্বাদল চট্টোপাধ্যায়। অ্যালবামের গানগুলো শ্রোতারা শুনতে পাবেন মেহরীন ডট নেট থেকে।

Comments

comments

Posted ৭:৫৫ অপরাহ্ণ | শুক্রবার, ০৬ সেপ্টেম্বর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রিচি আসছেন কাল
রিচি আসছেন কাল

(740 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com