শনিবার ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

দুই চেয়ারম্যান ও তিন ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল

মুকুল কান্তি দাশ,চকরিয়া   |   বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯

দুই চেয়ারম্যান ও তিন ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল

আগামী ১৮ মার্চ অনুষ্টিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে চকরিয়ায় চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান পদে লড়তে মনোনয়নপত্র দাখিল করা ১৭জনের মধ্যে ৫জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। বুধবার দুপুরে জেলা নির্বাচন কর্মকর্তা কার্যালয়ে রির্টানিং অফিসার মো.বশির আহমেদ মনোনয়ন বাছাই করেন। ওইসময় স্বতন্ত্র প্রার্থীদের সমর্থক সুচক তালিকা সঠিক না হওয়ায় চেয়ারম্যান প্রার্থী দুইজন ও সাধারণ ভাইস-চেয়ারম্যান পদের তিন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়।
রির্টানিং অফিসার মো.বশির আহমেদ বলেন, চকরিয়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করতে ৬জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছিলেন। তন্মধ্যে আওয়ামীলীগ মনোনিত গিয়াস উদ্দিন চৌধুরী ছাড়া অন্য ৫জন স্বতন্ত্র। তাদের আড়াইশজন ভোটারের সমর্থক সুচক তালিকা দিতে হয়। ওইসময় সমর্থকদের মধ্যে ৫জন ভোটারের তালিকা যাচাই করে সঠিক না পাওয়ায় চেয়ারম্যান প্রার্থী এসএম সিরাজুল হক ও সাদ্দাম হোসেন মিঠুর প্রার্থীতা বাতিল করা হয়।
একই অভিযোগে ৭জন ভাইস-চেয়ারম্যান প্রার্থীর মধ্যে হেলাল উদ্দিন, আবদুল ওয়াহেদ ও আব্দুল্লাহ আল নোমান সবুজের প্রার্থীতা বাতিল করা হয়েছে।
বর্তমানে বাছায়ের পর চুড়ান্ত তালিকায় চেয়ারম্যান পদে চারজন যথাক্রমে গিয়াস উদ্দিন চৌধুরী, ফজলুল করিম, মোহাম্মদ জহির ও মোক্তার আহমদ চৌধুরী , সাধারণ ভাইস-চেয়ারম্যান পদে আবু মুছা, সিরাজুল ইসলাম আজাদ, ছৈয়দ আলম ও মকছুদুল হত ছুট্টু, বেলাল উদ্দিন শান্ত, মহিলা ভাইস-চেয়ারম্যান পদে সাফিয়া বেগম শম্পা, জাহানার পারভীন ও জেসমিন হক জেসি চৌধুরী প্রতিদ্বন্দ্বীতায় রয়েছেন। আগামী ২৭ তারিখ প্রার্থীদের প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন।

Comments

comments

Posted ১১:২০ অপরাহ্ণ | বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com