বৃহস্পতিবার ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

দুই নারী ক্রিকেটারের বিয়ে

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯

দুই নারী ক্রিকেটারের বিয়ে

দুই জন দুই দেশের ক্রিকেটার। মনের টানে মিলে গেলেন এক জায়গায়। সিদ্ধান্ত নিলেন বিয়ে করবেন। সেই মতো বিয়ের আনুষ্ঠানিকতাও সম্পন্ন হয়ে গেল নিউজিল্যান্ডের হেলি জেনসেন আর অস্ট্রেলিয়ার নিকোলা হেনককের। গত সপ্তাহে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন তারা।

দুজনই অস্ট্রেলিয়ার নারী বিগ ব্যাশ লিগে মেলবোর্ন স্টারসের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। অলরাউন্ডার জেনসেন টুর্নামেন্টের প্রথম দুই আসরে ছিলেন মেলবোর্ন স্টারসে। পরে মেলবোর্ন রেনেগেডসে চলে যান। কিন্তু হেনকক রয়ে গেছেন মেলবোর্ন স্টারসেই। নিজেদের এই দুই তারকার বিয়ের খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে প্রকাশ করেছে অস্ট্রেলিয়ান ক্লাবটি।

২৬ বছর বয়সী জেনসেনের নিউজিল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ২০১৪ সালে। ২০১৮ সালের বিশ্বকাপ দলেও ছিলেন তিনি। নিউজিল্যান্ডের হয়ে ৮টি ওয়ানডে ও ২০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন জেনসেন।

জেনসেনের চেয়ে বয়সে তিন বছরের ছোট হেনকক। অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক অভিষেক হয়নি। তবে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি লিগে ‘টিম গ্রিনের’ হয়ে খেলে থাকেন তিনি। এছাড়াও ঘরোয়া আসর ও বিগ ব্যাশে খেলার অভিজ্ঞতা তো আছেই।

ক্রিকেট বিশ্বে সমলিঙ্গে বিয়ের ঘটনা অবশ্য এবারই প্রথম নয়। গত বছর দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেট দলের অধিনায়ক ড্যান ভ্যান নাইকেক বিয়ে করেন তারই সতীর্থ অলরাউন্ডার মারিজানে কাপেকে। একই বছরে নিউজিল্যান্ডের দুই ক্রিকেটার অ্যামি স্যাটেরর্থওয়েট ও লি তাহুদু সমলিঙ্গ বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

Comments

comments

Posted ৮:৪৩ অপরাহ্ণ | শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com