• শিরোনাম

    সংবাদ সম্মেলনে লে. কর্নেল (অব.) ফোরকান

    দুই মাস পরেই প্রধান সড়কের নির্মাণ কাজ শুরু হবে

    নিজস্ব প্রতিবেদক | ১৪ জানুয়ারি ২০২০ | ১:২১ পূর্বাহ্ণ

    দুই মাস পরেই প্রধান সড়কের নির্মাণ কাজ শুরু হবে

    কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) চেয়ারম্যান লে.কর্নেল (অব.) ফোরকান আহমদ বলেছেন, আগামি দুই মাস পরই কক্সবাজার শহরের প্রধান সড়কের নির্মাণ কাজ শুরু হবে। এই সময়ের মধ্যে সড়ক সংস্কার করা হবে। যাতে সাধারণ মানুষ চলাচলে কষ্ট না পায়।
    তিনি গতকাল ১৩ জানুয়ারি রাতে কউক’র চলমান উন্নয়ন প্রকল্পের অগ্রগতি নিয়ে জেলায় কর্মরত সম্পাদক ও সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন। রাতে কউক কার্যালয়ের মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে কউক সদস্য (প্রকৌশল) লে.কর্নেল আনোয়ার উল ইসলাম, সচিব আবু জাফর রাশেদ, বেসরকারি সদস্য ডাঃ সাইফুদ্দিন আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

    মতবিনিময় সভায় কউক চেয়ারম্যান বলেন, হলিডে মোড়-বাজারঘাটা থেকে লারপাড়া পর্যন্ত সড়ক নির্মাণ করা হবে। হলিডে মোড় থেকে হাশেমিয়া মাদ্রাসা পর্যন্ত সড়কের বিস্তার হবে ৫০ ফুট এরপর থেকে ১০০ ফুট পর্যন্ত সড়ক নির্মাণ করা হবে। ৫ দশমিক ২ কিলোমিটার সড়ক নির্মাণ করা হবে। ইতোমধ্যে সড়ক নির্মাণের প্রাথমিক কাজ সম্পন্ন হয়েছে।
    নির্মিতব্য সড়কের উপরে থাকা স্থাপনার বিষয়ে জানতে চাইলে কউক চেয়ারম্যান বলেন, সড়ক নির্মাণের জন্য নতুন করে জমি অধিগ্রহণ করা হবে না। অধিগ্রহণকৃত জমির উপরই সড়ক নির্মাণ করা হবে। কেউ রাষ্ট্রীয় জমির উপর স্থাপনা নির্মাণ করলে নিজ উদ্যোগেই সেটি সরাতে হবে। আমরা নির্মাণ কাজ শুরুর এক সপ্তাহ আগে তাঁদের নোটিশ দেবো। এতে কাজ না হলে অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেয়া হবে। এ জন্য যে অর্থও ব্যয় হবে তা তাঁদেরকেই পরিশোধ করতে হবে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ