শুক্রবার ১৫ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

দুদক চেয়ারম্যানকে সংসদীয় কমিটিতে তলব

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   বৃহস্পতিবার, ৩১ অক্টোবর ২০১৯

দুদক চেয়ারম্যানকে সংসদীয় কমিটিতে তলব

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদকে বেসিক ব্যাংকের দুর্নীতি ইস্যুতে তলব করেছে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। একই সঙ্গে দুদকের সংশ্লিষ্ট কর্মকর্তাকেও তলব করা হয়েছে। সংসদ সচিবালয়ে অনুষ্ঠিত সংসদীয় কমিটির বৈঠকে এই দুজনকে পরবর্তী বৈঠকে উপস্থিত থাকার বিষয়টি নিশ্চিত করতে বলা হয়। সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কমিটির সদস্য শেখ ফজলে নূর তাপস বেসিক ব্যাংক দুর্নীতি মামলায় হাইকোর্টের সুনির্দিষ্ট নির্দেশনা কমিটিকে জানান। এ সময় হাইকোর্টের সুনির্দিষ্ট নির্দেশনা থাকার পরও দুদক দুর্নীতিবাজদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ না নেয়ায় উদ্বেগ প্রকাশ করে কমিটি। একইসঙ্গে পরবর্তী বৈঠকে বিষয়টি এজেন্ডায় অন্তর্ভুক্ত করে দুদকের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট তদন্ত কর্মকর্তাদের বৈঠকে উপস্থিত থাকার বিষয়টি নিশ্চিত করতেও বলে কমিটি। এছাড়া বৈঠকে ভূমি রেজিস্ট্রেশনের ফি নির্ধারণসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। এ সময় রেজিস্ট্রেশন ফি কিভাবে নির্ধারণ করা হয়,সে বিষয়ে মন্ত্রণালয়কে একটি পূর্ণাঙ্গ পপ্রতিবেদন পরবর্তী বৈঠকে উপস্থাপন করার সুপারিশ করা হবে।

রেজিষ্ট্রি দলিল হাতে না লিখে শতভাগ দলিল কম্পিউটারে লিখে রেজিস্ট্রি কার্যক্রম সম্পাদন করতে মন্ত্রণালয়কে ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়। এছাড়া, দেশের জনগণের দুর্ভোগ লাঘবে ভূমি রেজিস্ট্রেশন পদ্ধতি ডিজিটাইজেশনের বিষয়ে আলোচনা করা হয়েছে। পাশাপাশি জনদুর্ভোগ লাঘবে কী কী পদক্ষেপ নেয়া যায়, জনদুর্ভোগের জন্য কারা জড়িত,কিভাবে তাদের হাত থেকে জনগণকে বাঁচানো যায়,এসব বিষয়ে একটি বিস্তারিত প্রতিবেদন তৈরি করে বৈঠকে উপস্থাপনের জন্য একটি কমিটি গঠন করা হয়। এতে শহীদুজ্জামান সরকারকে আহ্বায়ক এবং মো. আব্দুল মজিদ খান,শামীম হায়দার পাটোয়ারী ও বেগম রুমিন ফারহানাকে সদস্য করে ৪ সদস্য বিশিষ্ট সংসদীয় সাব-কমিটি গঠন করা হয়েছে। কমিটির সভাপতি আবদুল মতিন খসরুর সভাপতিত্ব বৈঠকে কমিটির সদস্য বেগম সাহারা খাতুন, মো. আব্দুল মজিদ খান, মো. শহীদুজ্জামান সরকার,শেখ ফজলে নূর তাপস ও শামীম হায়দার পাটোয়ারী অংশ নেন।

Comments

comments

Posted ৮:৫৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩১ অক্টোবর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com