• শিরোনাম

    টেকনাফে জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্প শুরু আজ

    দেশি বিদেশী ২৮০০ স্কাউটের অংশগ্রহণ

    দীপক শর্মা দীপু | ১৮ ফেব্রুয়ারি ২০২০ | ১২:৪১ পূর্বাহ্ণ

    দেশি বিদেশী ২৮০০ স্কাউটের অংশগ্রহণ

    ‘উন্নয়নে এগিয়ে’ শীর্ষক প্রতিপাদ্য বিষয়ের আলোকে কক্সবাজারের টেকনাফে সাবরাং ট্যুরিজম পার্কে ৫ দিনব্যাপী দ্বিতীয় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্প আজ ১৮ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে। এই ক্যাম্পে মুক্ত স্কাউট ও রোভার সদস্য, স্কাউট, স্কাউটার, কর্মকর্তা, স্বেচ্ছাসেবক রোভার স্কাউট, রোভার স্কাউট, ভারত, নেপাল, যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশের ২৮০০ জন স্কাউট অংশ নিচ্ছেন। ক্যাম্পে থাকবে ১১ টি মিশন ও নানা বর্ণিল অনুষ্ঠান। ভাষা শহীদ বরকত, আবদুল জব্বার, রফিক উদ্দিন আহমেদ ও আবদুস সালাম এর নামে থাকবে ৪টি সাব ক্যাম্প। উক্ত অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রী, ভূমি মন্ত্রীসহ উচ্চ পর্যায়ের কর্মকতারা উপস্থিত থাকবেন।

    ১৭ ফেব্রুয়ারি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে জেলা স্কাউট সভাপতি ও জেলা প্রশাসক মো: কামাল হোসেন এসব তথ্য জানান। তিনি বলেন, উক্ত স্কাউট ক্যাম্পের মাধ্যমে জানান দেয়া হবে দেশের উন্নয়ন, পর্যটন শিল্পের প্রসার ও প্রকৃতি পরিবেশ সুরক্ষা। নানা বিষয়ে সচেতনতা সৃষ্টি করা হবে।

    সংবাদ সম্মেলনে বাংলাদেশ স্কাউটস এর ডেপুটি ন্যাশনাল কমিশনার মো: আফিফুজ্জামান জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ বেজা দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ও উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে । এ লক্ষ্যে ১০০ টি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার মাধ্যমে প্রায় লোকের কর্মসংস্থান সুনিশ্চিত করতে বাংলাদেশ বদ্ধপরিকর। পর্যটন সম্ভাবনাকে সমুজ্জ্বল করতে নয়নাভিরাম কক্সবাজারের সৈকতের পাশের সাবরাং ট্যুরিজম পার্কে দেশি বিদেশী স্কাউটসের ৫ দিনের মিলনমেলা বসবে।

    সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৮ ফেব্রæয়ারি সন্ধ্যা সাড়ে ৫ টায় ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন। ১৯ ফেব্রæয়ারি বীচ ফেস্টিভাল, ২০ ফেব্রুয়ারি ভিলেজ ক্যাম্পফায়ার, ২১ ফেব্রুয়ারি রোভার পল্লী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন, ২২ ফেব্রুয়ারি গ্র্যান্ড ক্যাম্পফায়ার ও সমাপনি।
    ক্যাম্প উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি, সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। এছাড়া ৫ দিনের কর্মসূচিতে উপস্থিত থাকবেন জেনারেল অফিসার কমান্ডিং এবং কক্সবাজারের এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো: মাঈন উল্লাহ চৌধুরী পিএসসি, বাংলাদেশের স্কাউট এর প্রধান জাতীয় কমিশনার ও জাতীয় দুর্নীতি দমন কমিশসনের কমিশনার ড. মো: মোজাম্মেল হক খান, জন প্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন, স্থানীয় সরকার বিভাবেগর সিনিয়র সচিব হেলাল উদ্দিন আহমদসহ সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তা। সাংগঠনিক কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী।

    সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আল আমিন পারভেজ, বাংলাদেশ স্কাউট এর নির্বাহী পরিচালক আরশাদুল মুকাদ্দিম, মার্কেটিং সদস্য ইমরানুজ্জামান, ক্যাম্প মিডিয়া ইনচার্জ মো; মশিউর রহমান,মার্কেটিং কমিটির সদস্য সরোয়ার হোসাইন ও জেল স্কাউটস এর সাধারন সম্পাদক তপন কুমার শর্মা।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ