• শিরোনাম

    দেশের আলোচিত সাহসী কর্মের স্বীকৃতি চান মহেশখালী থানার ওসি প্রভাষ

    নিজস্ব প্রতিবেদক | ০১ জানুয়ারি ২০২০ | ১১:২৮ অপরাহ্ণ

    দেশের আলোচিত সাহসী কর্মের স্বীকৃতি চান মহেশখালী থানার ওসি প্রভাষ

    ওসি প্রভাষ

    চলতি বছরে দেশের সবচেয়ে সাহসী কর্মকান্ড হচ্ছে দেশের ক্রাইম জোন হিসেবে খ্যাত মহেশখালী দ্বীপে জলদস্যু ও অস্ত্রকারিগরের আত্মসমর্পনসহ অস্ত্র জমার চাঞ্চল্যকর ঘটনা। আর এই কঠিন কাজটি করেছেন পুলিশ বিভাগ। পুলিশ বিভাগ এ সফলতার জন্য বাহবা পেয়েছে। আর পুলিশ বিভাগের হয়ে মাঠ পর্যায়ে এই কাজটি সাহসিকতার সাথে সম্পাদন করেছেন মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাষ চন্দ্র ধর।

    তারপরেও এবারে পুলিশের সাহসী কার্যক্রমের জন্য যেসব সাহসী পুলিশদের পুরস্কৃত করার জন্য চুড়ান্ত তালিকা করা হয়েছে সেই তালিকায় নেই মহেশখালীর ওসি প্রভাষের নাম। অথচ চট্টগ্রাম জেলার এমন থানার ওসি’র ভাগ্যেও পুরষ্কার জুটছে যে, যার থানায় মাত্র হাতে গুনা কয়েকটি অস্ত্র উদ্ধার হয়েছে। এ জন্য তিনি বিষয়টি অবহিত করে স্বরাষ্ট্র মন্ত্রী বরাবর পুন: বিবেচনার জন্য আবেদন করেছেন।

    গত ২৩ নভেম্বর মহেশখালীর কালারমারছড়ায় পুলিশের কাছে আনুষ্টানিকভাবে অস্ত্রের কারিগরসহ ৯৬ জন ডাকাত আত্মসমপর্ণ করেছেন। এসময় তারা ২০৮টি আগ্নেয়াস্ত্র, ৪৩০ টি গুলি ও অস্ত্র তৈরির সরঞ্জাম জমা দিয়েছেন। এ ঘটনায় মহেশখালী থানায় ৩৬ টি মামলা রুজু করা হয়। এই অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রী, আইজিপি, এমপি, ডিআইজি ও পুলিশ সুপার উপস্থিত ছিলেন।

    এসব ডাকাত ও অস্ত্র কারিগরদের আত্মসমপর্ণ করাতে মাঠ পর্যায়ে ওসিকে মহেশখালীর দুর্গম পাহাড় ও বঙ্গোপসাগরে চিরুনি অভিযান চালাতে হয়েছে। এমনকি মহেশখালী দ্বীপে শান্তি ফিরিয়ে আনতে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করতে হয়েছে থানার ওসিকে। এতে সফলও হয়েছেন তিনি।

    মহেশখালীতে জলদস্যু ও অস্ত্রকারিগরের আত্মসমপর্ণ ঘটনায় সর্বত্র প্রশংসিত হয়েছে পুলিশ বিভাগ। অথচ যিনি মাঠ পযার্য়ে জীবনের ঝুঁকি নিয়ে সাহসিকতার ভূমিকা রেখেছেন তার নাম নেই পুরস্কারের তালিকায়।
    এজন্য মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাষ চন্দ্র ধর স্বরাষ্টমন্ত্রীর নিকট নিজের সাহসিকতাপূর্ণ কাজের জন্য বিপিএম পুরস্কারের তালিকায় তার নাম রাখার জন্য পুন: আবেদন করেছেন।

    দেশবিদেশ/নেছার

     

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ