• শিরোনাম

    সাংবাদিকদের সাথে জেলা পূজা কমিটির মতবিনিময়

    দেশের বৃহত্তম কক্সবাজারের প্রতিমা বিসর্জন উৎসব বিশ^ব্যাপী ছড়িয়ে দিতে হবে

    বার্তা পরিবেশক | ৩০ সেপ্টেম্বর ২০১৯ | ১:৫০ পূর্বাহ্ণ

    দেশের বৃহত্তম কক্সবাজারের প্রতিমা বিসর্জন উৎসব বিশ^ব্যাপী ছড়িয়ে দিতে হবে

    দৈনিক কালের কণ্ঠের বিশেষ প্রতিনিধি পদে পদোন্নতি হওয়ায় ফুলেল শুভেচ্ছায় অভিসিক্ত করছেন জেলা পূজা উদ্যাপন পরিষদের নেতৃবৃন্দ।

    আসন্ন দুর্গাপূজা উপলক্ষে সাংবাদিকদের সাথে কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বক্তারা বলেন, আগামি ৪ অক্টোবর থেকে সনাতন ধর্মালম্বীদের অন্যতম প্রধান পূজা ও বাঙ্গালীদের অন্যতম উৎসব দুর্গোসব শুরু হচ্ছে। ৫ দিনের এই উৎসব সম্পন্ন হবে ৮ অক্টোবর প্রতিমা বিসর্জনের মাধ্যমে। আর প্রতিবছরের ন্যায় এবারো কক্সবাজার সমুদ্র সৈকতে বিজয়া দশমীতে লক্ষাধিক মানুষের মিলনমেলা হবে। কক্সবাজার , বান্দরবান ও চট্টগ্রাম জেলার দেড় শতাধিক প্রতিমা একসাথে কক্সবাজারের বঙ্গোপসাগরে বিসর্জন হবে। যুগের পর যুগ ধরে এভাবে কক্সবাজারে বিসর্জন উৎসব পালন হয়ে আসছে। যা শুধু দেশের অন্য কোথাও এমন বড় পরিসরে প্রতিমা বিসর্জন হয়না। এমন কি উপমহাদেশের অন্য কোথাও এমন বিশাল পরিসরে প্রতিমা বিসর্জন হয় কিনা জানা নেই। তাই বলা যেতে পারে কক্সবাজারের এই বিসর্জন উৎসব উপমহাদেশের বৃহৎ প্রতিমা বিসর্জন। কিন্তু যথাযথ প্রচার প্রচারণার অভাবে তা প্রকাশ পায়নি। কক্সবাজারের এই উৎসবকে সারা বিশে^ ছড়িয়ে দিতে হবে। এই জন্য মিডিয়াকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। এই উৎসব প্রচারের মাধ্যমে পর্যটনকেও প্রসার করা সম্ভব। পাশাপাশি দেশের অন্যন্য সাম্প্রদায়িক সম্প্রীতির দৃষ্টান্ত হচ্ছে কক্সবাজারের সম্প্রীতি। এই সম্প্রীতি অক্ষুন্ন রাখতে হবে কক্সবাজারবাসীকে।

    ২৯ সেপ্টেম্বর সকালে কক্সবাজার শহরের ব্রাহ্ম মন্দিরে জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট রনজিত দাশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বাবুল শর্মার সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন দৈনিক কালের কন্ঠের বিশেষ প্রতিনিধি তোফায়েল আহমদ, কক্সবাজার প্রেসকøাবের সভাপতি ও দৈনিক সৈকতের সম্পাদক মাহবুবুর রহমান মাবু, সিনিয়র সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী, মমতাজ উদ্দিন বাহারী, দৈনিক প্রথম আলোর কক্সবাজার অফিস প্রধান আবদুল কুদ্দুস রানা ও চ্যানেল আই এর স্টাফ রিপোর্টার সরওয়ার আজম মানিক। সভায় অন্যনাদের বক্তব্য রাখেন জেলা পূজা উদযাপন পরিষদের সহ সভাপতি রতন দাশ, উদয় শংকর পাল মিঠু, যুগ্ন সাধারণ সম্পাদক সাংবাদিক দীপক শর্মা দীপু, স্বরুপম পাল পাঞ্জু, সাংগঠনিক সম্পাদক বিশ^জিত পাল বিশু, সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক দাশ, পৌর পূজা কমিটির সভাপতি বেন্টু দাশ, সাধারণ সম্পাদক মিটুন কান্তি দে, জেলা পূজা কমিটির কর্মকর্তা বলরাম দাশ অনুপম, শাওন চক্রবর্তী জনি।
    সভাপতি এডভোকেট রনজিত দাশ জানান, এবার জেলায় ২৯৬ টি মন্ডপে পূজা হবে। পূজার প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইতোমধ্যে মন্ত্রী পরিষদের সাথে ভিডিও কনফারেন্সম এর মাধ্যমে প্রস্তুতি নিয়ে অবহিতকরণ, জেলা প্রশাসনের প্রস্তুতি সভা, জেলা পুলিশের প্রস্ততি সভা, উপজেলা প্রশাসনে প্রস্তুতি সভা, জেলা, ্উপজেলা, শহর ও ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের প্রস্তুতি সভা সম্পন্ন হয়েছে। প্রতিটি মন্ডপ কমিটি তাদের প্রস্তুতি প্রায় সম্পন্ন করেছে। তিনি দুর্গোসবের সব কর্মসূচিতে সকল স্তরের প্রশাসনসহ সর্বস্তরের সব শ্রেণি পেশার মানুষদের সহযোগিতা ও অংশগ্রহণ কামনা করেছেন।
    উক্ত মতবিনিময় সভায় কক্সবাজারের সিনিয়র সাংবাদিক সম্প্রীতিবান্ধব ব্যক্তি তোফায়েল আহমেদ দৈনিক কালের কন্ঠ পত্রিকায় পদন্নোতি তথা বিশেষ প্রতিনিধি হওয়ায় জেলা পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছায় অভিসিক্ত করা হয়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ