সোমবার ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

দেশে তৈরি বিপিএল ট্রফির মূল্য শুনলে অবাক হবেন

দেশবিদেশ ডেস্ক   |   শুক্রবার, ১৮ ফেব্রুয়ারি ২০২২

দেশে তৈরি বিপিএল ট্রফির মূল্য শুনলে অবাক হবেন

কালো ডায়াসের ওপর সোনালি ট্রফি। সূর্যের আলোয় ট্রফিটা আরো চিকচিক করছিল। সোনালি ও কালো রঙের রিবন ফিতা মোড়ানো ট্রফিটাই এবার বঙ্গবন্ধু বিপিএলের পুরস্কার।

মিরপুরের সবুজ গালিচায় আকর্ষণীয় ট্রফির পেছনে এসেই দাঁড়ালেন কাজী নুরুল হাসান সোহান। ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসানের পেটে পীড়া থাকায় অফিসিয়াল ফটোসেশনে অনুপস্থিত। তার জায়গায় এসেছেন সহ অধিনায়ক সোহান। তবে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক ইমরুল ঠিকই হাজির ছিলেন আনুষ্ঠানিক প্রক্রিয়ায়।

কোভিডের কারণে এবার বিপিএলের ট্রফি দেশে বানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) । এর ফলে খরচ অর্ধেকেরও কমে নেমে এসেছে। বিসিবি সূত্রে জানা গেল, বিপিএল চ্যাম্পিয়ন দলের ট্রফি বানাতে খরচ হয়েছে সাড়ে চার লাখ টাকা। এবারই প্রথম দেশে বিপিএলের ট্রফি বানিয়েছে বিসিবি।

লন্ডনের বিখ্যাত ইংকারম্যান কোম্পানি বিপিএলের ট্রফি নিয়মিত তৈরি করে আসছিল। এই কোম্পানিটি ইংলিশ লিগের শিরোপাও প্রস্তুত করে। গতবারও এই কোম্পানি ট্রফি বানিয়েছিল। ট্রফি তৈরি, দেশে আনা, ট্যাক্সসহ মোট খরচ হয় প্রায় ২০ লাখ টাকা।

এবার স্থানীয় কোম্পানিকে দায়িত্ব দিয়ে ট্রফি প্রস্তুত করেছে বিসিবি। বিসিবির এক কর্মকর্তা বলেছেন, ‘এবার সাড়ে চার লাখ টাকায় বিপিএলের ট্রফি তৈরি করেছি। কোভিডের কারণেই মূলত দেশে ট্রফি তৈরির সিদ্ধান্ত নেই। গতবারের নকশাই রাখা হয়েছে। ট্রফির গর্জিয়াস ভাবটা আছে। এখন দেশেই উন্নত ট্রফি তৈরি হচ্ছে। বাড়তি গুরুত্ব দিয়েই ট্রফি প্রস্তুত করা হয়েছে। পুরো ট্রফিতে গোল্ডপ্লেটিং করা হয়েছে।’

প্রসঙ্গত, গতবার ট্রফির সঙ্গে বিসিবি কোনো প্রাইজমানি দেয়নি। এবার চ্যাম্পিয়ন দল ট্রফির সঙ্গে পাবে ১ কোটি টাকা। রানার্সআপ পাবে ৫০ লাখ টাকা।

Comments

comments

Posted ১:৩৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৮ ফেব্রুয়ারি ২০২২

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com