• শিরোনাম

    দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ২৩ এপ্রিল ২০১৯ | ১০:১৪ অপরাহ্ণ

    দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

    তিনদিনের রাষ্ট্রীয় সফর শেষে ব্রুনেই থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২৩ এপ্রিল) সন্ধ্যা সাতটা ২৩ মিনিটে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা। বিমানবন্দরের একটি সূত্র এ তথ্য জানিয়েছে।

    এর আগে প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি ব্রুনেইয়ের স্থানীয় সময় ৫টা ১৫ মিনিটে বন্দরসেরি বেগাওয়ানের ব্রুনেই আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

    ব্রুনেই সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ব্রুনেইয়ের সুলতান হাসানাল বলকিয়ার মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়। হৃদ্যতাপূর্ণ এ বৈঠক শেষে দুদেশের মধ্যে কৃষি, মৎস্য, পশুসম্পদ, ক্রীড়া ও সংস্কৃতি এবং এলএনজি সরবরাহ সংক্রান্ত ৭টি চুক্তি স্বাক্ষরিত হয়।

    বিজ্ঞাপন
    সাতটি চুক্তির মধ্যে ছয়টি সমঝোতা স্মারক (এমওইউ) এবং একটি বিনিময় নোট। সেগুলো হচ্ছে—কৃষি ক্ষেত্রে বৈজ্ঞানিক ও কারিগরি সহযোগিতার বিষয়ে সমঝোতা স্মারক (এমওইউ), পশুসম্পদ ক্ষেত্রে সহযোগিতার সমঝোতা স্মারক, মৎস্য ক্ষেত্রে সহযোগিতার সমঝোতা স্মারক, সাংস্কৃতিক ও শিল্প সহযোগিতা সম্পর্কিত সমঝোতা স্মারক, যুব ও ক্রীড়া ক্ষেত্রে সহযোগিতার সমঝোতা স্মারক, এলএনজি সরবরাহে সহযোগিতার ক্ষেত্র সম্পর্কিত সমঝোতা স্মারক এবং কূটনৈতিক ও অফিসিয়াল পাসপোর্ট হোল্ডারদের জন্য ভিসার ছাড় সংক্রান্ত বিনিময় নোট।

    ব্রুনেইয়ের প্রাথমিক সম্পদ এবং পর্যটন বিষয়কমন্ত্রী দাতো সেরি সেথিয়া আওয়াঙ্গ হাজি আলি বিন হাজি আপং এবং ব্রনেইয়ের বাংলাদেশের হাইকমিশনার এয়ার ভাইস মার্শাল (অব.) মাহমুদ হুসেইন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হয়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মাতারবাড়ী ঘিরে মহাবন্দর

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ