বৃহস্পতিবার ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

দেয়াল আর পিলারে শ্রীহীন সৈকত চলাচলে প্রতিবন্ধকতা ও ঝুঁকি

দীপক শর্মা দীপু   |   শুক্রবার, ১১ অক্টোবর ২০১৯

দেয়াল আর পিলারে শ্রীহীন সৈকত চলাচলে প্রতিবন্ধকতা ও ঝুঁকি

দেয়াল আর পিলারে শ্রীহীন হয়ে উঠেছে কক্সবাজারের সৈকতের মূল প্রাণকেন্দ্র লাবনী বীচ পয়েন্ট। একইভাবে দেয়াল আর পিলারের কারনে সৈকতে চলাচল প্রতিবন্ধকতা ও ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে।
কক্সবাজারের প্রধান পর্যটন বীচ জোন লাবনী পয়েন্টের প্রবেশমুখে বেশ কয়েকটি ইট কংক্রিটের পিলার ও দীর্ঘ ইটের দেয়াল রয়েছে। এতে উচু নিচু হয়ে গেছে সৈকতটি। ভেঙ্গে পড়ছে সৈকতের বালিয়াড়ি। যার কারনে বালিয়াড়ির স্বাভাবিক অবস্থা পরিবর্তন হয়ে গেছে। দেয়ার কারনে দেয়ালের উপরের অংশ থেকে প্রায় ৪ ফুট নিচু হয়ে গেছে সৈকত। এতে সৈকতে বেড়ানোর সময় যে কোন কেউ দুর্ঘটনায় পতিত হওয়ার আশংকা রয়েছে। বিশেষ করে শিশুরা রয়েছে বেশি ঝুঁকিতে।

অন্যদিকে এসব পিলার এবং দেয়ালের কারনে সৈকত ভ্রমনে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে। যার কারনে লাবনী সৈকতে ভ্রমনের জায়গা হয়ে গেছে সংকুচিত। সৈকতের অন্যান্য পয়েন্ট স্বাভাবিক থাকলেও দেয়াল এবং পিলারের কারনে লাবণী বীচ ভাঙ্গছে এবং অস্বাভাবিক হয়ে গেছে।
ঢাকার নারায়নগঞ্জ থেকে আসা পর্যটক দম্পতি শামসু জানান, সৈকতের ভাঙ্গা অবস্থা দেখে ভালো লাগেনি। বালিয়াড়ির মাঝখানে দেয়া এই দেয়ালে অনেক বখাটে ছেলেদের বসে থাকতে দেখা যায়। তারা দেয়ালের উপরে বসে ইভটিজিংও করছে।
এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (পর্যটন ও প্রটৌকল) এস,এম সরওয়ার কামাল জানান, ওয়াকওয়ে’র দেয়াল থাকার কারনে বীচ ভ্রমণ কিছুটা ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। সৈকতে দুয়েকটি অপ্রয়োজনীয় পিলার রয়েছে। তা তুলে ফেলা হচ্ছে। আর সৈকতের লাবণী বীচে যে ওয়াকওয়ে রয়েছে তা সরানো হবে কিনা এ ব্যাপারে সিদ্ধান্ত নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

Comments

comments

Posted ১:০৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ১১ অক্টোবর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com