• শিরোনাম

    দেয়াল আর পিলারে শ্রীহীন সৈকত চলাচলে প্রতিবন্ধকতা ও ঝুঁকি

    দীপক শর্মা দীপু | ১১ অক্টোবর ২০১৯ | ১:০৬ পূর্বাহ্ণ

    দেয়াল আর পিলারে শ্রীহীন সৈকত চলাচলে প্রতিবন্ধকতা ও ঝুঁকি

    দেয়াল আর পিলারে শ্রীহীন হয়ে উঠেছে কক্সবাজারের সৈকতের মূল প্রাণকেন্দ্র লাবনী বীচ পয়েন্ট। একইভাবে দেয়াল আর পিলারের কারনে সৈকতে চলাচল প্রতিবন্ধকতা ও ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে।
    কক্সবাজারের প্রধান পর্যটন বীচ জোন লাবনী পয়েন্টের প্রবেশমুখে বেশ কয়েকটি ইট কংক্রিটের পিলার ও দীর্ঘ ইটের দেয়াল রয়েছে। এতে উচু নিচু হয়ে গেছে সৈকতটি। ভেঙ্গে পড়ছে সৈকতের বালিয়াড়ি। যার কারনে বালিয়াড়ির স্বাভাবিক অবস্থা পরিবর্তন হয়ে গেছে। দেয়ার কারনে দেয়ালের উপরের অংশ থেকে প্রায় ৪ ফুট নিচু হয়ে গেছে সৈকত। এতে সৈকতে বেড়ানোর সময় যে কোন কেউ দুর্ঘটনায় পতিত হওয়ার আশংকা রয়েছে। বিশেষ করে শিশুরা রয়েছে বেশি ঝুঁকিতে।

    অন্যদিকে এসব পিলার এবং দেয়ালের কারনে সৈকত ভ্রমনে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে। যার কারনে লাবনী সৈকতে ভ্রমনের জায়গা হয়ে গেছে সংকুচিত। সৈকতের অন্যান্য পয়েন্ট স্বাভাবিক থাকলেও দেয়াল এবং পিলারের কারনে লাবণী বীচ ভাঙ্গছে এবং অস্বাভাবিক হয়ে গেছে।
    ঢাকার নারায়নগঞ্জ থেকে আসা পর্যটক দম্পতি শামসু জানান, সৈকতের ভাঙ্গা অবস্থা দেখে ভালো লাগেনি। বালিয়াড়ির মাঝখানে দেয়া এই দেয়ালে অনেক বখাটে ছেলেদের বসে থাকতে দেখা যায়। তারা দেয়ালের উপরে বসে ইভটিজিংও করছে।
    এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (পর্যটন ও প্রটৌকল) এস,এম সরওয়ার কামাল জানান, ওয়াকওয়ে’র দেয়াল থাকার কারনে বীচ ভ্রমণ কিছুটা ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। সৈকতে দুয়েকটি অপ্রয়োজনীয় পিলার রয়েছে। তা তুলে ফেলা হচ্ছে। আর সৈকতের লাবণী বীচে যে ওয়াকওয়ে রয়েছে তা সরানো হবে কিনা এ ব্যাপারে সিদ্ধান্ত নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ