রবিবার ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ধীরে অগ্রসর হচ্ছে ঘূর্ণিঝড় ‘ফণি’, শনি-রবিবার আঘাত হানার সম্ভাবনা

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   সোমবার, ২৯ এপ্রিল ২০১৯

ধীরে অগ্রসর হচ্ছে ঘূর্ণিঝড় ‘ফণি’, শনি-রবিবার আঘাত হানার সম্ভাবনা

দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘ফণি’ ধীরে ধীরে অগ্রসর হচ্ছে। আগামী শনি অথবা রবিবার আঘাত হানতে পারে বলে ধারনা করছেন আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ।

তিনি গণমাধ্যমকে বলেছেন, এ সমরের মধ্যে ঘূর্ণিঝড়ের গতি পরিবর্তন হতে পারে। এই কারণে এখনও আঘাত হানার স্থান স্পষ্ট করে বলা যাচ্ছে না তবে ২/৩ দিনের মধ্যে তা বলা যাবে।

এদিকে আজ সকালে আবহাওয়া অধিদপ্তরে বিশেষ বিজ্ঞপ্তি ১০ এ বলা হয়েছে, দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ফণি আরও উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস্থান করছে।

এটি আজ সকাল ৬টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ১৬২০ কিলোমিটার দক্ষিণে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ১৫৪৫ কিলোমিটার দক্ষিণে, মংলা সমুদ্রবন্দর থেকে ১৫৮০ কিলোমিটার দক্ষিণে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ১৫৫০ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছিল। এটি আরও ঘণীভূত হয়ে উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে।
ঘূর্ণিঝড় ফণির প্রভাবে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে দুই নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

Comments

comments

Posted ৯:১১ অপরাহ্ণ | সোমবার, ২৯ এপ্রিল ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com