মঙ্গলবার ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

নওয়াজ শরিফের ১০ বছরের কারাদণ্ড, মেয়ের সাত বছর

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   শুক্রবার, ০৬ জুলাই ২০১৮

নওয়াজ শরিফের ১০ বছরের কারাদণ্ড, মেয়ের সাত বছর

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির দুর্নীতি বিরোধী আদালত। এছাড়া তার মেয়ে মরিয়ম নওয়াজের সাত বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

শুক্রবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, লন্ডনে চারটি বিলাসবহুল বাড়ি নিয়ে দুর্নীতির অভিযোগে নওয়াজকে ১০ বছরের কারাদণ্ড দেয় ন্যাব। অভিযোগ ওঠার দীর্ঘ সময় পর এ ধরনের সাজা ঘোষণা করা হলো।

এছাড়া তার মেয়ে মরিয়ম নওয়াজ শরিফকে সাত বছরের কারাদণ্ড এবং মেয়ের জামাই সফদার আওয়ানকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

তবে নওয়াজ শরিফের দাবি, রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিতভাবে এই রায় ঘোষণা করা হয়েছে। মেয়েসহ তিনি এখন লন্ডনে আছেন। নওয়াজের স্ত্রী কুলসুম নওয়াজের ক্যান্সার চিকিৎসার জন্য তারা সেখানে অবস্থান করছেন।

বিচারক মুহাম্মদ বশির এই রায় ঘোষণা করেন। রায়ে তিনি উল্লেখ করেন, বিচারকার্যে কোনো রকম সহায়তা করেননি মরিয়ম নওয়াজ। সে কারণে তাকে বাড়তি এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

অন্যদিকে জামাই সফদার আওয়ানকে কারাদণ্ড দেওয়া হয়েছে বিচারকার্যে সহায়তা না করার দায়ে। নওয়াজ শরিফ এবং মরিয়ম নওয়াজকে ১০ দশমিক ছয় মিলিয়ন ডলার জরিমানার নির্দেশ দেওয়া হয়েছে।

বিশেষজ্ঞরা মনে করছেন, রায়ের বিরুদ্ধে আপিল করবেন নওয়াজ শরিফ। তবে এ ব্যাপারে এখনো তিনি কোনো রকম মন্তব্য করেননি।
দেশবিদেশ /০৬ জুলােই ২০১৮/নেছার

Comments

comments

Posted ৭:০৮ অপরাহ্ণ | শুক্রবার, ০৬ জুলাই ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com