• শিরোনাম

    নওয়াজ শরিফের ১০ বছরের কারাদণ্ড, মেয়ের সাত বছর

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ০৬ জুলাই ২০১৮ | ৭:০৮ অপরাহ্ণ

    নওয়াজ শরিফের ১০ বছরের কারাদণ্ড, মেয়ের সাত বছর

    পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির দুর্নীতি বিরোধী আদালত। এছাড়া তার মেয়ে মরিয়ম নওয়াজের সাত বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

    শুক্রবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, লন্ডনে চারটি বিলাসবহুল বাড়ি নিয়ে দুর্নীতির অভিযোগে নওয়াজকে ১০ বছরের কারাদণ্ড দেয় ন্যাব। অভিযোগ ওঠার দীর্ঘ সময় পর এ ধরনের সাজা ঘোষণা করা হলো।

    এছাড়া তার মেয়ে মরিয়ম নওয়াজ শরিফকে সাত বছরের কারাদণ্ড এবং মেয়ের জামাই সফদার আওয়ানকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

    তবে নওয়াজ শরিফের দাবি, রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিতভাবে এই রায় ঘোষণা করা হয়েছে। মেয়েসহ তিনি এখন লন্ডনে আছেন। নওয়াজের স্ত্রী কুলসুম নওয়াজের ক্যান্সার চিকিৎসার জন্য তারা সেখানে অবস্থান করছেন।

    বিচারক মুহাম্মদ বশির এই রায় ঘোষণা করেন। রায়ে তিনি উল্লেখ করেন, বিচারকার্যে কোনো রকম সহায়তা করেননি মরিয়ম নওয়াজ। সে কারণে তাকে বাড়তি এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

    অন্যদিকে জামাই সফদার আওয়ানকে কারাদণ্ড দেওয়া হয়েছে বিচারকার্যে সহায়তা না করার দায়ে। নওয়াজ শরিফ এবং মরিয়ম নওয়াজকে ১০ দশমিক ছয় মিলিয়ন ডলার জরিমানার নির্দেশ দেওয়া হয়েছে।

    বিশেষজ্ঞরা মনে করছেন, রায়ের বিরুদ্ধে আপিল করবেন নওয়াজ শরিফ। তবে এ ব্যাপারে এখনো তিনি কোনো রকম মন্তব্য করেননি।
    দেশবিদেশ /০৬ জুলােই ২০১৮/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ