রবিবার ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন

নবম ওয়েজবোর্ড সাংবাদিকদের অধিকার, নোয়াবের ষড়যন্ত্রের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তুলুন

বার্তা পরিবেশক   |   সোমবার, ১৯ আগস্ট ২০১৯

নবম ওয়েজবোর্ড সাংবাদিকদের অধিকার, নোয়াবের ষড়যন্ত্রের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তুলুন

নবম ওয়েজবোর্ডের রোয়াদাদের গেজেট প্রকাশের বিরুদ্ধে নোয়াবের মামলার প্রতিবাদে গণমাধ্যমকর্মী আইন পাশ, ছাঁটাই বন্ধসহ সাংবাদিকদের নিরাপত্তার দাবীতে সারাদেশের ন্যায় কক্সবাজারেও বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা ১২টার দিকে কক্সবাজার প্রেসক্লাব চত্বরে কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন (সিবিইউজে) আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন সিবিইউজে সভাপতি সাংবাদিক নেতা আবু তাহের।
সমাবেশে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, সাংগঠনিক সম্পাদক ফরহাদ ইকবালসহ সাংবাদিক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
এসময় কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের বলেন, “সাংবাদিকদের অধিকার নিয়ে ছিনিমিনি খেলছে নোয়াব। এটি কোনভাবেই মেনে নেয় যায়না। বহু আন্দোলন-সংগ্রামের পর নবম ওয়েজবোর্ড ঘোষনা করেছে সরকার। কিন্তু রহস্যজনকভাবে সেই ওয়েজবোর্ডের বিরুদ্ধে আদালতে গেলো নিউজপেপার ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশ নোয়াব। সংগঠনটির কিছু সুবিধাবাদি নেতা সাংবাদিকদের রক্ত চুষার ষড়যন্ত্রে লিপ্ত হয়ে পড়েছে। তাই বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কেন্দ্রীয় নির্দেশনার আলোকে সব ধরণের কঠোর কর্মসূচীতে একাত্বতা প্রকাশ করছে কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন।” পাশাপাশি আগামীতেও সব ধরণের আন্দোলনে কক্সবাজারের সাংবাদিকদের সাথে পাওয়ার আশাবাদ ব্যক্ত করেন এই সাংবাদিক নেতা।
উল্লেখ্য, গত কয়েক বছর ধরে নবম ওয়েজবোর্ড ঘোষণার দাবিতে আন্দোলন করছেন গণমাধ্যমকর্মীরা। কিন্তু নোয়াব নবম ওয়েজ বোর্ডের রোয়েদাদ প্রস্তাব বাস্তবসম্মত নয় দাবি করে তার গেজেট না করতে হাইকোর্টে রিট আবেদন করে। সেই রিটের পরিপ্রেক্ষিতে গত ৬ আগস্ট নবম ওয়েজবোর্ডের সুপারিশের গেজেট প্রকাশে দুই মাসের স্থিতাবস্থা বজায় রাখতে রুলসহ আদেশ দেন হাইকোর্ট। তবে রাষ্ট্রপক্ষ হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করার পর তা ১৯ আগস্ট আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠান চেম্বার বিচারপতি। গত বছরের ১৯ জানুয়ারি আপিল বিভাগের সাবেক বিচারপতি মো. নিজামুল হককে প্রধান করে ১৩ সদস্যের নবম ওয়েজবোর্ড গঠন করে সরকার।

Comments

comments

Posted ১:৪৭ পূর্বাহ্ণ | সোমবার, ১৯ আগস্ট ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com