সোমবার ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

নারায়নগঞ্জ ফেরত তাবলিগের ১১ জন ইনানীর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে

নিজস্ব প্রতিবেদক |   |   মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০

নারায়নগঞ্জ ফেরত তাবলিগের ১১ জন ইনানীর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে

নারায়নগঞ্জ থেকে ফেরত আসা তাবলিগ জামাতের ১১ জনকে উখিয়ার ইনানীতে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। সোমবার রাতে উখিয়ার ইনানী প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন সেন্টারে তাদের রাখা হয়। তাদের সবার বাড়ি টেকনাফের শামলাপুর গ্রামে, যাদের অধিকাংশ ছাত্র।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিকারুজ্জামান চৌধুরী জানান, যেহেতু করোনা সংক্রমণ এলাকা হিসাবে নারায়ণগঞ্জকে গুরুত্বপূর্ণ ক্লাস্টার হিসেবে চিহ্নিত করা হয়েছে, তাই ঝুঁকির কথা বিবেচনা করে তাদের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এ সময় তাদেরকে পর্যবেক্ষণে রাখা হবে। কারো শারীরিক সমস্যা দেখা দিলে, সে অনুযায়ী চিকিৎসার ব্যবস্থা নেয়া হবে। আর সুস্থ্যভাবে কোয়ারেন্টাইন শেষ হলে তারা বাড়ি ফিরে যাবে।

পুলিশ জানিয়েছে, সোমবার রাতে পিকআপ ভ্যানে করে তাবলিগ জামাতের ১১ জন মুসল্লি নারায়নগঞ্জ থেকে টেকনাফে আসেন। এ সময় চকরিয়া এলাকায় পুলিশের তল্লাশি চৌকির কাছে আসলে পুলিশ তাঁদের জিজ্ঞাসাবাদ করেন।

মুসল্লিরা জানান, তারা নারায়নগঞ্জে থেকে তাবলিগ জামাত শেষে এলাকায় (টেকনাফে) ফিরছিলেন। গত মার্চ মাসের মাঝামাঝি সময়ে টেকনাফ থেকে কিছু ছাত্রসহ তাবলিগ জামাতের একটি দল বের হয়েছিল। বর্তমানে তাদের উখিয়ার ইনানী এলাকায় অবস্থিত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টানে রাখা হয়েছে। এর আগে এই সেন্টারে ভারত ও অস্ট্রেলিয়া ফেরত ৬ রোহিঙ্গা কোয়ারেন্টিনে ছিল। তার মধ্যে একজন ভাল হয়ে ফিরে গেছে। এখন সেখানে মোট ১৬ জন কোয়ারেন্টিনে আছেন।

কক্সবাজারের সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান জানান, কক্সবাজারে এ পর্যন্ত ৪৯২ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছিল। তারমধ্যে ৪২৩ জন কোয়ারেন্টাইন শেষ করেছে। বাকি ৬৯ জনের কোয়ারেন্টাইন চলছে।

কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ূয়া জানান, কক্সবাজারে মঙ্গলবার পর্যন্ত প্রায় ৫০ জনের পরীক্ষা করা হয়েছে তাদের মধ্যে কারো কোভিড ১৯ পজিটিভ পাওয়া যায়নি। এর আগে গত ২৪ মার্চ ঢাকায় আইইডিসিআর ল্যাবে সৌদি ফেরত এক নারীর করোনা পজিটিভ পাওয়া গিয়েছিল। তিনি চিকিৎসা শেষে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন।

Comments

comments

Posted ৫:৫২ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com