শুক্রবার ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

মহেশখালী এসোসিয়েট, কক্সবাজার এর মিলন মেলায় নেতৃবৃন্দ

নিজেকে যোগ্য হিসাবে গড়ে নেওয়াই আগামী দিনের চ্যালেঞ্জ

বার্তা পরিবেশক   |   রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯

নিজেকে যোগ্য হিসাবে গড়ে নেওয়াই আগামী দিনের চ্যালেঞ্জ

মেধাবী হিসাবে নিজেকে গড়ে নেওয়াই হবে আগামী দিনের চ্যালেঞ্জ। মহেশখালীতে যে সব মেগা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে এতে ব্যাপক কর্মসংস্থানের সৃষ্টি হলেও মহেশখালীর মানুষের ভাগ্য পরিবর্তন হবে না। এ সব কর্মক্ষেত্রের জন্য নিজেকে যোগ্য হিসাবে গড়ে তুলতে হবে। সবকিছু থাকলেই হবে না, এটি পরিচালনা করার যোগ্যতা অর্জন করতে হবে। তাই নিজেকে মেধাবী হিসাবে গড়ে নেওয়ার বিকল্প নেই। গতকাল সকাল ১০টায় মহেশখালী এসোসিয়েট, কক্সবাজার কর্তৃক আয়োজিত মিলন মেলা ২০১৯ উদ্বোধন, সরকারের (সচিব) মহাপরিচালক জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমী মোঃ আবুল কাসেম’র সংবর্ধনা ও আলোচনা সভায় নেতৃবৃন্দ এ কথা বলেন। সভায় মহেশখালীতে বিরাজমান বিভিন্ন সমস্যা নিয়ে ব্যাপক আলোচনা হয়। এতে এসোসিয়েটের সদস্যরা আগামী এক বছরের মধ্যে মহেশখালী-কক্সবাজার ফেরী চলাচলের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নেতৃবৃন্দের প্রতি আহবান জানান। এ সময় নেতৃবৃন্দ আরো বলেন, অবিলম্বে মহেশখালী-কক্সবাজার ফেরী চলাচলের বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর সাথে যোগাযোগ করা হবে বলে উপস্থিত সবাইকে আশ্বস্থ করেন। অধিগ্রহনকৃত জমির বিরোধের ব্যাপারে নেতৃবৃন্দ বলেন, আমরা নিজেদের সমস্যা এসোসিয়েটের মাধ্যমে নিষ্পত্তি করতে চাই। স্থানীয় সমস্যা নিয়ে যাতে কেউ হয়রানির শিকার না হয় সেটি নিয়েও আমাদের কাজ করতে হবে। তাই এই সংগঠনটিকে স্বচ্ছতার সহিত এগিয়ে নিতে পারলে সর্বক্ষেত্রে মহেশখালী আরো এক ধাপ এগিয়ে যাবে। জেলা ভুমি অধিগ্রহন কার্যালয়ে সাধারণ মানুষের হয়রানি অনেকাংশে কমে যাবে। আমরা সবাই ভাতৃত্বের বন্ধনে আবদ্ধ হতে চাই।

মাওলানা রফিকুল ইসলামের কোরআন তেলোয়াতের মাধ্যমে শুরু হওয়া মিলন মেলা ও সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের আহবায়ক মুহাম্মদ আইয়ুবুর রহমান। এডঃ নুরুল হুদা ও এডঃ ইমাম হোসেন’র সঞ্চানায় অনুষ্ঠিত মিলন মেলা ও সংবর্ধনা অনুষ্ঠান উদ্বোধন করেন মহেশখালী-কুতুবদিয়ার সাংসদ আশেক উল্লাহ রফিক। এতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডঃ সিরাজুল মোস্তফা। সংবর্ধিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন সরকারের সচিব, জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমীর মহাপরিচালক মোঃ আবুল কাসেম। এতে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন কক্সবাজার জেলা পরিষদের সদস্য মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার পাশা চৌধুরী, মহেশখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শরীফ বাদশা, আবদু শুক্কুর সিআইপি, জেলা আওয়ামী লীগের সহসভাপতি এম আজিজুর রহমান, এডঃ মোহাম্মদ বাকের, কুতুবজুমের চেয়ারম্যান মোশারফ হোসেন খোকন, ধলঘাটার চেয়ারম্যান কামরুল হাসান, শাপলাপুরের চেয়ারম্যান নুরুল হক, কক্সবাজার মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক রমজান আলী। এতে স্বাগত বক্তব্য রাখেন কালারমারছড়ার সাবেক চেয়ারম্যান রুহুল কাদের বাবুল। কবিতা আবৃত্তি করেন মোঃ রাব্বি। অনুষ্ঠানে নবগঠিত মহেশখালী এসোসিয়েট, কক্সবাজারের ৫১৭ জন নিবন্ধিত সদস্য উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে মেজবান অনুষ্ঠিত হয়।

দেশবিদেশ /নেছার

Comments

comments

Posted ১২:০৭ পূর্বাহ্ণ | রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com