মঙ্গলবার ২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

নিজের কিডনি দিয়ে ছেলের জীবন বাঁচালেন বাবা

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   শুক্রবার, ২৮ সেপ্টেম্বর ২০১৮

নিজের কিডনি দিয়ে ছেলের জীবন বাঁচালেন বাবা

পাবনার চাটমোহর উপজেলায় নিজের কিডনি দিয়ে ছেলের প্রাণ বাঁচালেন বাবা মোশারফ হোসেন। বুধবার বিকেলে ঢাকার মিরপুর কিডনী ফাউন্ডেশন হাসপাতালে বাবার শরীর থেকে ছেলের শরীরে কিডনি প্রতিস্থাপন সফলভাবে সম্পন্ন করেন চিকিৎসকরা।
বাবা মোশারফ হোসেন উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের খৈরাশ গ্রামের স্কুলশিক্ষক। তার ছেলে আল ইমরান পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্র।
ইমরানের স্বজনরা জানান, ২০১৫ সালে দশম ব্যাচে পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে ভর্তি হন আল ইমরান। কিন্তু কলেজে ভর্তির সাত মাস পর দুটো কিডনিই অকেজো হয়ে যায় ইমরানের।
ছেলের এমন অসুখে জমিজমা বিক্রি করে, পরিবারের সঞ্চয় মিলিয়ে প্রায় ২৮ লাখ টাকা খরচ করে সন্তানকে যথাযথ চিকিৎসা করাতে গিয়ে নিঃস্ব হয়ে পড়েন। কিন্তু ইমরানের প্রয়োজন ছিল কিডনি প্রতিস্থাপন।
কূলকিনারা না পেয়ে অবশেষে ৬০ বছর বয়সী বাবা মোশারফ হোসেন জীবনের ঝুঁকি নিয়ে ছেলেকে নিজের কিডনি দান করার সিদ্ধান্ত নেন।
গত বুধবার বাবার শরীর থেকে ছেলের শরীরে কিডনি প্রতিস্থাপন সফলভাবে সম্পন্ন করেন চিকিৎসকরা। এখন বাবা ও ছেলে উভয়েই সুস্থ আছেন।
এ বিষয়ে আল ইমরানের ভাই আল কায়েস বলেন, এমন বাবা পেয়ে এবং তার মতো মানুষের সন্তান হতে পেরে আমরা নিজেদের গর্বিত মনে করছি।
দেশবিদেশ /28 সেপ্টেম্বর ২০১৮/নেছার

Comments

comments

Posted ৭:৪২ অপরাহ্ণ | শুক্রবার, ২৮ সেপ্টেম্বর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com