• শিরোনাম

    নিজের বোনাসের টাকা দিয়ে এতিমদের ঈদের পোশাক কিনে দিয়েছেন এই পুলিশ কর্মকর্তা

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ২৫ আগস্ট ২০১৯ | ১০:২১ অপরাহ্ণ

    নিজের বোনাসের টাকা দিয়ে এতিমদের ঈদের পোশাক কিনে দিয়েছেন এই পুলিশ কর্মকর্তা

    শেখ নাজমুল আলম বাংলাদেশ পুলিশের অতিরিক্ত উপ মহাপরিদর্শক (এডিশনাল ডিআইজি)। তিনি বাংলাদেশ পুলিশের গোয়েন্দা বিভাগের একজন অতি পরিচিত মুখ। শেখ নাজমুল আলম যেমনি একজন দক্ষ (উর্ধ্বতন)পুলিশ অফিসার, তেমনি একজন আদর্শ শিক্ষক, একজন ভাল প্রশিক্ষক এবং একজন অভিভাবকও বটে।
    শেখ নাজমুল আলমের যোগ্য নেতৃত্ব ও নির্দেশনায় কয়েকটি জঙ্গি আস্তানায় সফল অভিযান পরিচালিত করতে সক্ষম হন গোয়েন্দারা। পরাস্ত হয় ‘এই সময়ের’ জঙ্গিরা।

    মানব সেবার অংশ হিসেবে গতবার ঈদে শেখ নাজমুল আলম তার নিজের ঈদ বোনাসের টাকায় মানিকগঞ্জ জেলার সাটুরিয়া উপজেলার বাছট বৈলতলা মুকদমপাড়া হাফিজিয়া মাদরাসা ও এতিমখানার ছাত্রদের ঈদের নতুন পোশাক কিনে দেন। সেইসঙ্গে ওই মাদরাসার শিক্ষকদেরও নতুন পোশাক দিয়েছেন তিনি।

    প্রসঙ্গত, শেখ নাজমুল আলম নড়াইলের লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনয়নের গন্ডব গ্রামের ঐতিহ্যবাহী শেখ পরিবারের সন্তান। তিনি ১৯৯৮ সালে ১৭তম বিসিএস পুলিশ ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হয়ে পুলিশ বাহিনীতে কর্মজীবন শুরু করেন। ২০১৩ সালের ১২ ফেব্রুয়ারি ডিএমপিতে যোগদান করে একই বছরের ১ জুন ডিবিতে দায়িত্ব পান। শেখ নাজমুল আলম প্রায় দুই দশকে ন্যায়নিষ্ঠা, সুনামের সঙ্গে অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন।
    এর আগে তিনি নারায়ণগঞ্জ ও নেত্রকোনা জেলায় পুলিশ সুপার (এসপি) হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও শেখ নাজমুল আলম প্রধানমন্ত্রী কার্যালয়ের স্পেশাল সিকিউরিটি ফোর্সেও (এসএসএফ) দায়িত্ব পালন করেছেন। বিভিন্ন সময় তিনি চাকরি করেছেন ভোলা, পঞ্চগড়, সারদা পুলিশ একাডেমী ও মুন্সীগঞ্জ জেলায়।
    এই কর্মকর্তা চারবার পুলিশের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা পদক প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) ও বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) পদক অর্জন করেছেন। এর মধ্যে ২০০৫ ও ২০১২ সালে দুইবার পিপিএম এবং ২০১৫ সালে বিপিএম পদক ও ২০১৮ সালেও বিপিএম পদক পান শেখ নাজমুল আলম।
    তিনি পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি অসহায় ও বিপদগ্রস্থ মানুষের পাশে দাড়িয়ে মানবতার সেবক হিসেবে কাজ করে চলেছেন।

    Comments

    comments

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ