মঙ্গলবার ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

নিজ দল থেকে বহিষ্কার নেপালের প্রধানমন্ত্রী

  |   সোমবার, ২৫ জানুয়ারি ২০২১

নিজ দল থেকে বহিষ্কার নেপালের প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক:

নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলিকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। অসাংবিধানিক সিদ্ধান্ত ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন দলটির বিরোধী গ্রুপের মুখপাত্র নারায়নকাজি শ্রেষ্ঠ। এশিয়ান নিউজ ইন্টারন্যাশনাল (এএনআই) এ তথ্য জানায়।

খবরে জানা যায়, তত্ত্বাবধায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয় প্রধানমন্ত্রী ওলিকে। নেপাল কমিউনিস্ট পার্টি এবং সাবেক মাওবাদী বিপ্লবী জোট ক্ষমতায় আসে, যার প্রধানমন্ত্রী হন ওলি। পাঁচ বছরের মেয়াদ শাসনামলের নির্দিষ্ট সময় শেষে দায়িত্ব হস্তান্তরের কথা ছিল জোটের আরেক প্রধান পুষ্প কুমার দহলের কাছে। তবে তা না করেই পার্লামেন্ট ভেঙে দেন তিনি। এতেই চটেছে ওলির দল এনসিপি।

ওলিকে এই ব্যাপারে জবাবদিহির জন্য আগেই জানানো হয়। তবে দলের সেই চিঠি উপেক্ষা করেছেন তিনি। কোনো জবাব না পাওয়ায় তাকে দলীয় কার্যনির্বাহী এক সভায় বহিষ্কার করেছে বলে এশিয়ান নিউজ ইন্টারন্যাশনালকে জানান নারায়নকাজি।

অবশ্য দলটিও দুই ভাগ হয়ে গেছে। আর দুই দলই তাদের ‘সূর্য’ প্রতীকে নির্বাচন করতে চায়। এটি নিয়ে বেশ সিদ্ধান্তহীন সময় পার করছে দেশটির মানুষ।

এদিকে ওলি সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছে জোটের অন্য দলটি। করোনা মোকাবিলায় ব্যর্থতা, চীনের সঙ্গে ঘনিষ্ঠতা এবং ভারতের প্রতি কিছুটা কঠোর নীতি অবলম্বন করায় বেশ সমালোচিত হন এই প্রধানমন্ত্রী।

এডিবি/জেইউ।

Comments

comments

Posted ১১:৫৪ পূর্বাহ্ণ | সোমবার, ২৫ জানুয়ারি ২০২১

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com