বৃহস্পতিবার ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

নির্বাচনকে কেন্দ্র করে নানা গুজব ছড়ানো হচ্ছে

দেশবিদেশ রিপোর্ট   |   বৃহস্পতিবার, ২৭ ডিসেম্বর ২০১৮

নির্বাচনকে কেন্দ্র করে নানা গুজব ছড়ানো হচ্ছে

নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই গুজবও ছড়িয়ে দেয়া হচ্ছে বেশী। হাট-বাজার আর ষ্টেশন সবখানেই গুজব আর গুজব। কতিপয় রাজনৈতিক দলের নেতা-কর্মী এখন সকাল থেকে রাত অবধি কেবল গুজব ছড়িয়ে চলেছে। গুজব ছড়ানোর জন্য দায়িত্বও দেয়া হয়েছে এসব কর্মীদের। কোন কোন রাজনৈতিক দল তাদের দলীয় নেতা-কর্মীদের নিয়োগ করেছে নির্দ্দিষ্ট স্থানে স্থানেই ঘুরে ফিরে গুজব ছড়ানোর জন্য।
কক্সবাজার কাছারি পাহাড় এলাকায় একজন দলীয় কর্মী গত দু’দিন ধরে মামলা-মোকদ্দমা পরিচালনায় নিয়োজিত লোকজন এবং আইনজীবী-মোহরারদের কাছে গুজব ছড়িয়ে দিচ্ছে। একটি রাজনৈতিক দলের মামলা-মোকদ্দমা পরিচালনার দায়িত্বে নিয়োজিত ওই দলীয় কর্মী এমনভাবে গুজব ছড়ায় যাতে সহজেই বিশ্বাস করা যায় মত করে। এমনকি সেনাবাহিনী অমুক জায়গায় ধানের শীষের পোষ্টার ছিঁড়ার দায়ে এত জনকে পুকুর বা ডোবার পানিতে নামিয়ে শাস্তি দেয়া হয়েছে। এমনও গুজব ফেসবুক সহ নানাভাবে ছড়ানো হচ্ছে।
গতকাল বুধবার ওই দলীয় কর্মীর মুখে গুজব শুনা যায়-আগামী ২৮ ডিসেম্বর একটি রাজনৈতিক দলের নেতা-কর্মীদের মৃত্যু ঘটবে এবং ৩০ ডিসেম্বর তাদের নামাজে জানাযা অনুষ্টিত হবে। এমন জাতীয় হরেক কিসিমের গুজব বানিয়ে ছড়ানো হচ্ছে বাজারে। নির্বাচনকে কেন্দ্র করে এলাকাবাসীকে সরকারের প্রতি কৌশলে ক্ষেপিয়ে তোলার যাবতীয় কাজ সম্পন্ন করা হচ্ছে। (এরপর পৃষ্ঠা-২ ঃ কলাম- ৫ )
গুজব ছড়ানো হচ্ছে
সেই সাথে প্রতিপক্ষের লোকজনের মানসিক চাপ বাড়াতেও উস্কানী দেয়া হচ্ছে।
আরেকটি রাজনৈতিক দলের গুজব ছড়ানো কর্মীরা বলে চলেছেন, দেশের একটি রাজনৈতিক দলের নেত্রীর পুত্র নাকি বিদেশে অনেকগুলো ঘরের মালিক। একটি দেশের যে শহরে এসব ঘর রয়েছে সেইসব ঘরের হোল্ডিং নম্বর সহ নাকি ফেসবুকে ছড়িয়ে দিয়ে বিশ্বাসযোগ্য হয় মত করে ছড়ানো হয়েছে।
এসব বিষয়ে কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন জানিয়েছেন, গুজব ছড়ানো শাস্তিমূলক অপরাধ। গুজবের কারনে একটি এলাকায় অহেতুক ঘটে যেতে পারে বড় ধরণের অনাকাংখিত ঘটনাও। তাই গুজব ছড়ানো লোকজন সর্ম্পকে সঠিক খোঁজ-খবর দেয়ার জন্য তিনি সংশ্লিষ্ট সবার দৃষ্টি আকর্ষণ করেছেন।

Comments

comments

Posted ১২:৪৩ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ ডিসেম্বর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com