• শিরোনাম

    সাংবাদিকদের সাথে মতবিনিময়ে- বিজিবির রিজিয়ন কমান্ডার

    নির্বাচনে রোহিঙ্গাদের সমস্যার কারন হতে দেয়া যাবেনা : সীমান্তে আধুনিক ব্যবস্থাপনা হচ্ছে

    নিজস্ব প্রতিবেদক | ০৯ ডিসেম্বর ২০১৮ | ১:২৮ পূর্বাহ্ণ

    নির্বাচনে রোহিঙ্গাদের সমস্যার কারন হতে দেয়া যাবেনা : সীমান্তে আধুনিক ব্যবস্থাপনা হচ্ছে

    বাংলাদেশ বর্ডার গার্ড কক্সবাজারের রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মো: আইনুল মোর্শেদ খান পাঠান বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষে কাজ করা হবে। নির্বাচনকে ঘিরে কোন নাশকতা, গন্ডগোল মেনে নেয়া হবেনা। শান্তি পূর্ণ নির্বাচনের লক্ষে যা যা পদক্ষেপ নেয়া দরকার তাই তাই করা হবে।
    সীমান্ত জোন কক্সবাজারে রোহিঙ্গারা নির্বাচনে ফ্যাক্টর হতে পারবেনা বলে জানিয়ে বলেন, উখিয়া টেকনাফে ১১ লাখের বেশি রোহিঙ্গা বসবাস করছে। তাদের একটি শৃংখলায় রাখা হয়েছে। এই শৃংখলা আরো দৃড় করা হবে। যাতে নির্বাচনের এই সময়ে রোহিঙ্গারা যাতে সমস্যার কারন হতে না পারে। তিনি গতকাল ৭ ডিসেম্বর কক্সবাজারের বিজিবি ক্যাম্পে সাংবাদিকদের সাথে মতবিনিময়ে তিনি আরো বলেন, ইয়াবা দমনে বিজিবি সব সময় সোচ্চার। সার্বভৌমত্ব রক্ষা, সীমান্তে মানবপাচার রোধ , চোরাকারবারি রোধসহ সীমান্তে নানা অপরাধ দমনে সদা সচেষ্ট রয়েছে। তবে সীমান্তে এখনো কাটা তারের বেঁড়া না থাকা, সীমান্ত সড়ক না থাকার কারনে সীমান্তে সুরক্ষা শতভাগ নিশ্চিত করা কষ্ট সাধ্য। তাই সীমান্তে আধুনিক ব্যবস্থাপনা উদ্যোগ নেয়া হয়েছে। এতে থাকবে কাটা তারের বেঁড়া, সীমান্ত সড়ক, লাইটিং, ক্যামেরাসহ সার্বক্ষনিক ডিজিটাল ওয়াচ টাওয়ার।
    তিনি দেশ সুরক্ষায় সাংবাদিকদের যথার্থ তথ্যভিত্তিক সংবাদ পরিবেশন করার পাশাপাশি সবাইকে দেশপ্রেমিক হওয়ার আহবান জানান।
    এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিজিবি রামুর সেক্টর কমান্ডার কর্নেল এস এম বায়েজীদ খান। ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মঞ্জুরুল হাসান খানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্য অতিথির মধ্যে বক্তব্য রাখেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও কক্সবাজার প্রেসক্লাবের সাধারন সম্পাদক আবু তাহের, সিনিয়র সাংবাদিক তোফায়েল আহমদ। আলোচনায় অংশ নেন সাংবাদিক আবদুল কুদ্দস রানা, মমততাজ উদ্দিন বাহারী, ইকরাম চৌধুরী টিপু, দীপক শর্মা দীপু, ইমরুল কায়েস ও মাহবুবুর রহমান।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ