মঙ্গলবার ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

নির্বাচন চলাকালিন সময়ে রোহিঙ্গাদের নজরদারিতে রাখতে হবে- মাহবুব তালুকদার

দেশবিদেশ রিপোর্ট   |   শনিবার, ০১ ডিসেম্বর ২০১৮

নির্বাচন চলাকালিন সময়ে রোহিঙ্গাদের নজরদারিতে রাখতে হবে- মাহবুব তালুকদার

জাতীয় সংসদ নির্বাচন চলাকালিন সময়ে রোহিঙ্গাদের নজরদারিতে রাখতে আইন শৃংখলা বাহিনীকে নির্দেশনা দিয়েছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। তিনি আশংকা প্রকাশ করে বলেছেন, এবারের নির্বাচনে রোহিঙ্গাদের ব্যবহার করা হতে পারে। এমনকি রোহিঙ্গাদের ব্যবহার করা হতে পারে নির্বাচন নিয়ে ভোট কেন্দ্রে সহিংসতার উদ্দেশ্য নিয়েই। তাই এ বিষয় নিয়ে সর্বদা সতর্ক থাকতে হবে।
গতকাল শুক্রবার সন্ধ্যায় কক্সবাজারে প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের সাথে বৈঠক শেষে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান।
সরকারি কর্মকর্তাদের বৈঠকে তিনি আরও বলেন-‘ সর্বাগ্রে মনে রাখতে হবে আপনারা সরকারি কর্মকর্তা। নির্বাচনে কারও পক্ষে কাজ করা যাবে না। সম্পূর্ণ নিরপেক্ষতা নিয়েই নির্বাচনে কাজ করতে হবে। কারও বিরুদ্ধে যাতে পক্ষপাতিত্বের অভিযোগের কথা শুনতে না হয়।’ তিনি বলেন, বাংলাদেশ নির্বাচন কমিশন সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচন করতে চায়। নিরপেক্ষতা নিয়ে কোনো রকমের প্রশ্ন উঠলে নির্বাচন কমিশন আইনানুগ শাস্তিমূলক ব্যবস্থা নেবে।
কক্সবাজারে এগার লক্ষাধিক রোহিঙ্গার অবস্থান নিয়ে শংকা প্রকাশ করেন নির্বাচন কমিশনার। তিনি বলেন, এর আগে অনুষ্টিত বিভিন্ন নির্বাচনেও অবৈধ অনুপ্রবশেকারি রোহিঙ্গাদের সন্ত্রাসী কর্মকান্ডে ব্যবহার করা হয়েছিল। নির্বাচনের সাথে জড়িত পক্ষসমূহের মধ্যে কেউ না কেউ এমন কাজ করেছিল। জাতীয় সংসদ নির্বাচনে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করতে নির্বাচন কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। একই সঙ্গে তিনি সতর্ক করে বলেছেন, কারও বিরুদ্ধে পক্ষপাতের প্রমাণ পাওয়া গেলে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।
গতকাল শুক্রবার সন্ধ্যায় কক্সবাজারের হিল ডাউন সার্কিট হাউসের সম্মেলন কক্ষে রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার,আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচন অফিসারদের সাথে আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় তিনি একথা বলেন। এসময় উপস্থিত ছিলেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. কামাল হোসেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মঞ্জুরুল হাসান খাঁন, ২ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আসাদুজ্জামান চৌধুরীসহ প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা।

Comments

comments

Posted ১:৫৭ পূর্বাহ্ণ | শনিবার, ০১ ডিসেম্বর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com