• শিরোনাম

    নিয়োগ পাচ্ছেন আরও ৭ হাজার চিকিৎসক

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ২৬ আগস্ট ২০১৮ | ১০:০১ অপরাহ্ণ

    নিয়োগ পাচ্ছেন আরও ৭ হাজার চিকিৎসক

    স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, দেশের চিকিৎসাসেবার মানোন্নয়ন ঘটাতে বিশেষ বিসিএসের মাধ্যমে চিকিৎসক নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী নভেম্বরের মধ্যে উত্তীর্ণ সাত হাজার চিকিৎসকের সবাইকে দেশের বিভিন্ন উপজেলা পর্যায়ে নিয়োগ দেওয়া হবে। নিয়োগ পাওয়া সব চিকিৎসককে সেখানে তিন বছর বাধ্যতামূলক চিকিৎসাসেবা দিতে হবে।
    রবিবার (২৬ আগস্ট) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত ঈদ পুনর্মিলনী সভায় এসব কথা বলেন তিনি।
    মোহাম্মদ নাসিম জানান, ঢাকার শাহবাগে ৫০০ শয্যার নতুন একটি হাসপাতাল তৈরি করা হবে। আগামী অক্টোবরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। কোরিয়া সরকারের আর্থিক সহায়তায় এটি নির্মিত হবে।
    সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রতি জেলায় একটি করে সরকারি মেডিক্যাল কলেজ তৈরি করা হবে। এটি শেখ হাসিনা সরকারের প্রতিশ্রুতি। বাংলাদেশে চিকিৎসাসেবা মানুষের দোড়গোড়ায় পৌঁছে দিতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। সে লক্ষ্যেই আমরা নতুন নতুন মেডিক্যাল কলেজ তৈরি করেছি।’
    ঈদ পুনর্মিলনী এ সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহেদ মালেক, স্বাস্থ্যসচিব সিরাজুল হক খান, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকসহ স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দফতর-সংস্থার প্রধানেরা উপস্থিত ছিলেন।
    দেশবিদেশ /২৬ আগস্ট ২০১৮/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মাতারবাড়ী ঘিরে মহাবন্দর

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ