• শিরোনাম

    নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে বিক্ষোভ

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ০৭ সেপ্টেম্বর ২০২০ | ৯:০৪ অপরাহ্ণ

    নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে বিক্ষোভ

    একদিকে দুর্নীতির অভিযোগ। অন্যদিকে করোনাকালে হুঁ হুঁ করে বাড়ছে বেকারত্বের সংখ্যা। এসব কারণে হতাশ হয়ে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে টানা বিক্ষোভ হচ্ছে ইসরাইলে। হাজার হাজার মানুষ অংশ নিচ্ছেন এই বিক্ষোভে। তারা শনিবার রাত ও রোববার সকালেও নেতানিয়াহুর সরকারি বাসভবনের বাইরে বিক্ষোভ করছেন। কয়েক মাস ধরে চলছে এই বিক্ষোভ। তাদের দাবি একটাই পদত্যাগ করতে হবে নেতানিয়াহুকে। ১১তম সপ্তাহের মতো চলছে বিক্ষোভ।
    এ খবর দিয়েছে অনলাইন আল জাজিরা।
    বিক্ষোভকারীদের হাতে রয়েছে নানা রকম স্লোগান লেখা ব্যানার। তাতে লেখা ‘রেভ্যুলুশন’ বা বিপ্লব, ‘গেট আউট অব হেয়ার’। একটি ভবন থেকে টানিয়ে দেয়া হয়েছে ব্যানার। তাতে নেতানিয়াহুকে উদ্দেশ্য করে হিব্রু ভাষায় বলা হয়েছে- যথেষ্ট হয়েছে। ওদিকে বিক্ষোভকারী জনতা বিভিন্ন ব্রিজ এবং ক্রসিং পয়েন্টগুলোতে সমবেত হয়েছেন বা হচ্ছেন। তারা স্লোগান দিচ্ছেন নেতানিয়াহুর পদত্যাগ দাবির পক্ষে।
    ওদিকে করোনাভাইরাস নিয়ন্ত্রণে সরকার দ্রুত ব্যবস্থা নিয়েছিল। কিন্তু সম্প্রতি অর্থনীতিকে সচল রাখতে সেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়। আর এতে উল্টো ফল আসতে শুরু করে। এরই মধ্যে সেখানে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা এক হাজার ছাড়িয়ে গেছে। প্রতিদিন আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই ধারাকে থামানোর জন্য কর্তৃপক্ষ নতুন করে লকডাউন দেয়ার কথা বিবেচনা করছে। দেশটিতে বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা ২৬ হাজারের ওপরে।
    সম্প্রতি বিক্ষোভ শান্তিপূর্ণ থাকলেও বিভিন্ন স্থানে পুলিশের সঙ্গে তাদের হাতাহাতি হয়েছে। কমপক্ষে ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে একজন মেয়েদের পোশাক পরেছিলেন প্ররোচণা দেয়া যায় এমনভাবে। সংঘর্ষে দু’জন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। বিক্ষোভকারীদের বামপন্থি ও নৈরাজ্য সৃষ্টিকারী হিসেবে আখ্যায়িত করেছেন নেতানিয়াহু।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ