রবিবার ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

নৌকায় ভোট দিতে পেরে শুক্কুর ফকির মহাখুশি

তোফায়েল আহমদ   |   রবিবার, ৩০ ডিসেম্বর ২০১৮

নৌকায় ভোট দিতে পেরে শুক্কুর ফকির মহাখুশি

কক্সবাজার শহরের অত্যন্ত পরিচিত মূখ আবদুস শুকুর প্রকাশ শুক্কুর ফকির শান্তিপূর্ণভাবে নৌকা প্রতীকে একটি ভোট দিতে পেরে মহাখুশি। আজ রবিবার কক্সবাজার শহরের উত্তর নুনিয়াছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তিনি ভোট প্রদান করেন। প্রায় ৭৫ বছর বয়ষ্ক শুক্কুর ফকির ভোটার হয়েছেন জীবন সায়াহ্নে এসে। এ পর্যন্ত দু’বার মাত্র তিনি ভোটাধিকার প্রয়োগ করেছেন।

শুক্কুর ফকির কোন ভাবেই নড়াচড়া করার লোক নন। তিনি ভোট দিয়েছেন নৌকা প্রতীকে। নৌকা প্রতীকে ভোট দেয়ার কথাটি তিনি অনেক আগে থেকেই বলে আসছিলেন। এমনকি বেশ কিছুদিন ধরে শুক্কুর ফকির নৌকা প্রতীকের ভোটের জন্য রিতীমত ‘ভোট ভিক্ষায়’ নামেন। গত ৫ ডিসেম্বর ‘কক্সবাজারের সেই শুক্কুর ফকিরের ভোট ভিক্ষা’ শীর্ষক এক সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়েছিল কালের কণ্ঠের অনলাইন সংস্করণে।

কক্সবাজারের শুক্কুর ফকির এ সময় বলেছিলেন তিনি, নৌকা প্রতীকের জন্য ভোট ভিক্ষায় নেমেছেন। দৈনিক ২০০/৪০০ পর্যন্ত ব্যক্তির নিকট তিনি ভোট প্রার্থনা করেন নৌকা প্রতীকের জন্য। শুক্কুর ফকিরকে নিয়ে কালের কন্ঠের এ প্রতিবেদন বেশ সাড়া ফেলেছিল।

আজ রবিবার ভোট প্রদানের পর শুক্কুর ফকির তার প্রতিক্রিয়ায় বলেন, বাবারে আমি বর্তমানে মাসিক বয়ষ্ক ভাতা পেয়ে আসছি নিয়মিত। এবার তৃতীয় দফায় আমি ভাতা পেয়েছি। ভাতা যিনি আমাকে খাওয়াচ্ছেন তার ঋণ শোধ করতেই হবে-এজন্যই আমি নৌকা প্রতীকে ভোট দিয়েছি।

তিনি বলেন, কালের কণ্ঠে আমাকে নিয়ে সংবাদ ছাপানোর পর অনেকেই আমাকে কটাক্ষ করেছিলেন-নৌকা প্রতীকে ভোট না দেয়ার জন্য। কিন্তু আমি একবারের জন্যও এসব কথায় সায় দিইনি। আমি চোখে দেখছি-এ সরকার দেশটিকে উন্নয়নে উন্নয়নে ভরে দিচ্ছে।

Comments

comments

Posted ৭:১৪ অপরাহ্ণ | রবিবার, ৩০ ডিসেম্বর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com