শনিবার ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম
নুরুল আলম ডাকাতের নেতৃত্বে একটি বিশেষ বাহিনীর পোষাকে হামলার অভিযোগ

নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পে স্বশস্ত্র হামলায় একই পরিবারে ৩ জন গুলিবিদ্ধ

দেশবিদেশ রিপোর্ট   |   মঙ্গলবার, ০৬ নভেম্বর ২০১৮

নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পে স্বশস্ত্র হামলায় একই পরিবারে ৩ জন গুলিবিদ্ধ

টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে সংঘবদ্ধ¿ ডাকাত দলের স্বশস্ত্র হামলায় একই পরিবারের ৩জন জন গুলিবিদ্ধ হয়েছে। খবর পেয়ে ক্যাম্পের আইনশৃংখলা বাহিনী তাদের উদ্ধার করে স্থানীয় একটি এনজিও হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে আশংকাজনক অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে প্রেরন করেছে। আহতরা হচ্ছে নয়াপাড়া শরনার্থী ক্যাম্পের আই ব্লকের ৫৫৮ নং শেডের ১ নং রুমের বাসিন্দা মোঃ হোছনের পুত্র আজিজুল হক (৪৫), তার স্ত্রী তৈয়ুবা খাতুন (৩৫) ও ছেলে হোসেন জোহার (১৪)। ৫ নভেম্বর সোমবার সন্ধ্যা ৬ টার দিকে এই ঘটনা ঘটে।
নয়াপাড়া ক্যাম্পের পুলিশ ফাঁড়ীর ইনচার্জ রিদুয়ান আহমেদ জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ ৩ জনকে উদ্ধার করে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে। আজিজের বুকে, স্ত্রী ও ছেলের কোমর-হাতে গুলি লেগেছে। তাদের অবস্থা আশংকাজনক বলে জানান তিনি।
নয়াপাড়া ক্যাম্প ইনচার্জ শামীম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দারা জানান, গত ৩০ অক্টোবর গুলিবিদ্ধ আজিজসহ ক্যাম্পের বাসিন্দারা জিয়াউর রহমান নামে এক ডাকাতকে আটক করে আইনশৃংখলা বাহিনীর হাতে তুলে দেয়ার অভিযোগ এনে প্রতিশোধ নিতে ক্যাম্পের চিহ্নিত ডাকাত সর্দার নুরুল আলমের নেতৃত্বে আজিজ ও তার পরিবারের উপর হামলা বলে ধারনা করছেন তারা।
হামলার সময় ডাকাত দল একটি বাহিনীর পোষাকের আদলে তৈরী পোষাক পরিহিত ছিল বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা। ক্যাম্পের বাসিন্দারা আরো জানান, রোহিঙ্গা স্বশস্ত্র সংগঠন আরসা’র সদস্য নুরুল আলম নয়াপাড়া আনসার কমান্ডার হত্যা ও অস্ত্র লুঠ মামলার অন্যতম হোতা। আনসার কমান্ডার হত্যা মামলায় সে আইন শৃংখলা বাহিনীর হাতে আটক হয়ে কিছুদিন পর জামিনে বেরিয়ে আসে। এরপর রোহিঙ্গা স্বশস্ত্র ডাকাতদল গঠন করে নয়াপাড়া ও আশেপাশের এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে। একের পর হত্যা, ডাকাতি, অপহরণ ও নানা অপরাধ সংগঠিত করতে থাকে। তার বাহিনীর সদস্যদের মধ্যে সাদেক, আজিমুল্লাহ, সেলিম, জহির, রাজ্জাক সহ অর্ধ শতাধিক সদস্য রয়েছে বলে জানা গেছে।

Comments

comments

Posted ১২:৪৫ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৬ নভেম্বর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com