• শিরোনাম

    পদত্যাগ করছেন বিবিসির মহাপরিচালক

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ২০ জানুয়ারি ২০২০ | ৯:৪৫ অপরাহ্ণ

    পদত্যাগ করছেন বিবিসির মহাপরিচালক

    ব্রিটিশ ব্রডকাস্টিং করপোরেশনের (বিবিসি) মহাপরিচালকের পদ থেকে ইস্তফা দিচ্ছেন টনি হল। সাত বছর ওই পদে থাকার পর তিনি এই ঘোষণা দিলেন। সোমবার এক ইমেইল বার্তায় তিনি তার সহকর্মীদের এই বার্তা দিয়েছেন বলে বিবিসি ও ব্রিটিশ দৈনিক গার্ডিয়ানের অনলাইন প্রতিবেদনে জানানো হয়েছে।

    সহকর্মীদের কাছে পাঠানো বার্তায় দায়িত্ব ছাড়ার বিষয়ে আবেগপ্রবণ বক্তব্য দিয়ে টনি হল লিখেছেন, ‘আমি বিবিসিকে ভালোবাসি। আমি যদি আমার মনের কথা শুনতাম তাহলে কখনো পদত্যাগ করতে চাইতাম না। এটা আমার জন্য কঠিন এক সিদ্ধান্ত।’ আগামী গ্রীষ্মে আনুষ্ঠানিকভাবে বিবিসির মহাপরিচালকের পদ থেকে সড়ে দাঁড়াবেন তিনি।

    ২০১২ সালের নভেম্বরে মহাপরিচালক হন বিবিসির বার্তা বিভাগের সাবেক পরিচালক এবং রয়েল অপেরা হাউজের প্রধান নির্বাহী লর্ড টনি হল। তার আগে বিবিসির মহাপরিচালক ছিলেন জর্জ এনটুইসেল। টনি বলেছেন, দায়িত্ব নেয়ার সময় বিবিসি যতটা শক্তিশালী ছিল তার চেয়ে অনেক বেশি শক্তিশালী অবস্থানে বিবিসিকে রেখে বিদায় নেবেন তিনি।

    বিবিসির চেয়ারম্যান ডেভিড ক্লেমেন্তি জানিয়েছেন, টনি হলের স্থলাভিষিক্ত কে হবেন তা এখনো ঠিক করা হয়নি। আগামী কয়েক সপ্তাহের মধ্যে বিজ্ঞাপন দিয়ে মহাপরিচালক পদে নতুন লোক খোঁজা শুরু হবে। সবচেয়ে যোগ্য ব্যক্তিকেউ এ পদের জন্য বেছে নেওয়া হবে বলে জানান তিনি।

    মহাপরিচালক হিসেবে টনি হল এমন এক সময়ে সরে দাঁড়াচ্ছেন যখন সমান বেতনের বিতর্ক, রাজনৈতিক পক্ষপাত, বৈচিত্র্য এবং টিভি লাইসেন্স বাতিলের মতো বিষয়গুলো নিয়ে একটা খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছে বিবিসি। ব্রিটিশ এই ব্রডকাস্টিং করপোরেশনের এর আগের মহাপরিচালকও বিতর্কিত হয়ে পদ ছাড়তে বাধ্য হন।

    দেশবিদেশ/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ